বড় ডিসপ্লে ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Honor 9X Lite

Honor 9X Lite

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি অনার তাদের নতুন ফোন Honor 9X Lite লঞ্চ করলো। হুয়াওয়ের এই সাব ব্র্যান্ডটি আপাতত ফিনল্যান্ডে অনার ৯ এক্স লাইট লঞ্চ করেছে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। আসুন Honor 9X Lite সম্পর্কে বিস্তারিত জানি।

Honor 9X Lite: দাম

অনার ৯ এক্স লাইট এর দাম রাখা হয়েছে ১৯৯ ইউরো, যা প্রায় ১৬,৫০০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি কালো ও সবুজ রঙে পাওয়া যাবে। আশা করা যায় ভারতে করোনার প্রকোপ কমলেই ফোনটিকে লঞ্চ করা হবে।

Honor 9X Lite: স্পেসিফিকেশন

অনার ৯ এক্স লাইট ফোনে ৬.৫ ইঞ্চি এলসিডি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। তবে আপনি এই ফোনের ডিসপ্লে ডিজাইনের কারণে হতাশ হতে পারেন। কারণ এখানে ওয়াটারড্রপ বা পাঞ্চ হোলের জায়গায় বড় নচ ডিসপ্লে মিলবে। এই ফোনের একটি বিশেষ দিক হল এতে গুগলের সার্ভিস উপলব্ধ। ফোনটি অক্টা কোর কিরিন প্রসেসরের সাথে এসেছে। অপারেটিং সিস্টেমের কথা বললে এখানে অ্যান্ড্রয়েড পাই ভিত্তিক EMUI ৯ পাবেন।

ক্যামেরার কথা বললে ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। এরসাথে এলইডি ফ্ল্যাশ ও উপলব্ধ। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। আবার এতে পাবেন ১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৩,৭৫০ এমএএইচ ব্যাটারি।