গুগল প্লে স্টোর ছাড়াই ভারতে এল Honor 9X Pro, প্রথম সেলে ৩ হাজার টাকা ছাড়

চিনের নম্বর ওয়ান স্মার্টফোন কোম্পানি অনার অবশেষে ভারতে লঞ্চ করলো Honor 9X Pro। হুয়াওয়ের এই সাব ব্রান্ডটি এই ফোনকে গত ফেব্রুয়ারিতে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। অনার ৯ এক্স প্রো ফোনটি কোম্পানির AppGallery এর সাথে আসা প্রথম ফোন। অর্থাৎ এখানে গুগল মোবাইল সার্ভিসের বদলে হুয়াওয়ের মোবাইল সার্ভিস পাওয়া যাবে। যা একজন অ্যান্ড্রয়েড প্রেমীকে হতাশ করতে পারে। কারণ অ্যান্ড্রয়েড ফোন হলেও এই ফোনে গুগল প্লে স্টোর থাকবেনা, বদলে AppGallery পাওয়া যাবে।

এখানে একাধিক অ্যাপ উপলব্ধ আছে যেমন, আরোগ্য সেতু, ফ্লিপকার্ট, জোমেটো ইত্যাদি। যদিও নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এর মত অনেক জনপ্রিয় অ্যাপ এতে উপলব্ধ নেই। তবে গুগল থেকে সার্চ করে কোনো অ্যাপ স্টোর থেকে ফোনে অ্যাপ ইনস্টল করা যাবে। এছাড়াও Honor 9X Pro ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও কিরিন ৮১০ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি মিডনাইট ব্ল্যাক ও ফ্যান্টম ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Honor 9X Pro দাম :

ভারতে অনার ৯ এক্স প্রো একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা। এই ফোনটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে। যদিও এর প্রথম সেলের তারিখ এখনও জানা যায়নি। লঞ্চ অফার হিসাবে এই ফোনের সাথে বিভিন্ন অফার ঘোষণা করা হয়েছে। যেমন প্রথম সেলে ফোনটি ৩,০০০ টাকা ডিসকাউন্টে পাওয়া যাবে। আবার ৩ মাসের মধ্যে একবার স্ক্রিন রিপ্লেসমেন্টের সুবিধা পাওয়া যাবে। ৬ মাসের নো কস্ট ইএমআই অফারের সাথেও অনার ৯ এক্স প্রো কেনা যাবে। ব্যবহারকারীরা কেনার ৭ দিনের মধ্যে ফোনটি ফেরত ও দিতে পারে।

Honor 9X Pro স্পেসিফিকেশন :

অনার ৯ এক্স প্রো ফোনে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। আবার এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ফোনে ২.২৭ গিগাহার্টজ কিরিন ৮১০ প্রসেসর আছে। গেমিং এর জন্য এই ফোনে পাবেন জিপিইউ টার্বো ৩.০। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

Honor 9X Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা সনি আইএমএক্স৫৮২ সেন্সর সহ ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। সেলফি ক্যামেরার কথা বললে এই ফোনে ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। পিছনে ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড এএমইউআই ৯.১ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।