শক্তিশালী ব্যাটারির সাথে পরের সপ্তাহে ভারতে আসছে Honor 9X Pro, জেনে নিন দাম

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি অনার গ্লোবাল মার্কেটে গত ফেব্রুয়ারিতে Honor 9X Pro লঞ্চ করেছিল। এবার এই ফোনকে কোম্পানি ভারতে নিয়ে আসছে। রিপোর্ট অনুযায়ী, এই ফোনকে ১২ মে লঞ্চ করা হবে। অনার ৯ এক্স প্রো কেবল Flipkart থেকে পাওয়া যাবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের সঠিক লঞ্চ ডেট জানানো হয়নি। তবে একটি টিজার পোস্ট করা হয়েছে, যেখান থেকে স্পষ্ট যে ফোনটি শীঘ্রই আসছে।

আইএএনএস এর রিপোর্ট অনুযায়ী, Honor 9X Pro এর দাম ১৫,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে হতে পারে। এটি প্রি ইনস্টল AppGallery এর সাথে আসা প্রথম ফোন হবে। অনার ইন্ডিয়া থেকে করা টুইটে অনুযায়ী, এই ফোনে কিরিন ৮১০ প্রসেসর থাকবে। যদিও এই টুইটে কোম্পানি ফোনের নাম জানায়নি, তবে ফোনটি যে অনার ৯ এক্স প্রো হবে তা বুঝতে বাকি থাকেনা। কারণ এই প্রসেসর সহ সম্প্রতি কোম্পানির একটি ফোনই আছে।

Honor 9X Pro স্পেসিফিকেশন :

অনার ৯ এক্স প্রো ফোনে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনে ২.২৭ গিগাহার্টজ কিরিন ৮১০ প্রসেসর আছে। গেমিং এর জন্য এই ফোনে পাবেন জিপিইউ টার্বো ২.০। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

Honor 9X Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর। সেলফি ক্যামেরার কথা বললে এই ফোনে ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড EMUI 10 অপারেটিং সিস্টেমে চলে। এই ফোনে ৪,০০০ এমএএইচ বব্যাটারি দেওয়া হয়েছে।