Honor এর ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর

honor-can-use-qualcommm-snapdragon-chipset-now

কয়েক মাস আগে, Huawei-এর ছত্রছায়া থেকে বেরিয়ে স্বাধীন ব্র্যান্ড (মালিকানা বদল) হিসেবে পরিচিতি পেয়েছে Honor। তারপর থেকেই সংস্থাটি, বাজারে নিজের জনপ্রিয়তা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে চলেছে। সপ্তাহখানেক আগে শোনা গিয়েছিল, চীনা টেক জায়ান্টটির থেকে বিচ্ছিন্ন হওয়ার পর Honor এখন তার ডিভাইসগুলিতে চিপসেট সরবরাহের জন্য Qualcomm-এর সাথে আলোচনা করছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, সাম্প্রতিক দিনগুলিতে দুটি সংস্থার মধ্যে একটি চুক্তি হয়েছে, যার ফলে অনারের আসন্ন স্মার্টফোনগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে।

এই প্রসঙ্গে বলে রাখি, যেহেতু Honor আর Huawei এর অংশ নয় তাই হুয়াওয়ের ওপর আরোপিত মার্কিন প্রশাসনের বিধিনিষেধগুলি অনারের ক্ষেত্রে প্রযোজ্য নয়। তাই কোয়ালকম বা অন্যান্য বৈদেশিক সংস্থাগুলির অনারের সাথে ব্যবসা করতে কোনো বাধা নেই।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, অনার এখন ১০০ কোটিরও বেশি স্মার্টফোন তৈরির পরিকল্পনা করছে এবং এই বিষয়ে সংস্থাটি তার সাপ্লায়ারদের সাথে আলোচনাও করেছে বলে জানা গিয়েছে। সেক্ষেত্রে নিজেদের সাপ্লাই চেইন মজবুত করার জন্য এবং উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য কাজ করছে অনার।

শুধু তাই নয়, সংস্থাটি চীনে নতুন স্টোর স্থাপন করে বাজারে নিজের উপস্থিতি বাড়াতে চাইছে। এমনকি তারা আগামী সপ্তাহে সংস্থার অফিশিয়াল অনলাইন স্টোর Honor Mall চালু করার জন্যেও প্রস্তুত। এছাড়াও কয়েকসপ্তাহের মধ্যেই Honor V40 সিরিজ এবং Honor SmartScreen স্মার্টটিভি সহ বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট বাজারে আনতে চলেছে এই চীনা কোম্পানিটি।