5G সাপোর্ট যুক্ত সস্তা ফোন হবে Honor HJC এবং NZA, লঞ্চ আসন্ন

honor-hjc-and-nza-gets-fcc-certifications-launch-imminent

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি অনার কিছুদিন আগেই তাদের ঘরেলু মার্কেটে Honor V40 5G লঞ্চ করেছে। এই ফোনটিকে এবার গ্লোবাল মার্কেটেও আনা হবে। তবে এরসাথে আরও চারটি স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। গত সপ্তাহেই এই পাঁচটি ফোন- Honor YOK (Honor View 40), Honor CHL, Honor HJC, Honor NTN, Honor NZA কে রাশিয়ার ইউরেশিয়ান ইকোনোমিক কমিশন (EEC) সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এরমধ্যে Honor HJC এবং NZA ফোন দুটি এবার আমেরিকার FCC সার্টিফিকেশন লাভ করলো।

যদিও EEC মত FCC থেকেও অনার এইচযেসি, অনার এনজেডএ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এই দুটি ফোন মিড রেঞ্জ ও বাজেট রেঞ্জে আসবে। কারণ আমরা এই দুটি ফোনকে এর আগে TENAA সার্টিফিকেশন সাইটে স্পেসিফিকেশন সহ দেখেছিলাম। আসুন ফোনগুলির বিশেষত্ব জেনে নিই।

Honor NZA এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অনার এনজেডএ ফোনে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস নচ ডিসপ্লে থাকতে পারে। 5G কানেক্টিভিটির সাথে আসা এই ফোনে ব্যবহার করা হবে ২.০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। ফোনটি ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়াও এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১০, মাইক্রোএসডি কার্ড স্লট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩.৫মিমি হেডফোন জ্যাক থাকবে। এই ফোনটি দুটি কালারে আসবে ব্ল্যাক, ব্লু।

Honor HJC এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অনার এইচযেসি ফোনে থাকবে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৩,৮০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর থাকতে পারে। সেলফির জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

অনার এইচযেসি ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এর আসপেক্ট রেশিও ২০:৯। 5G সাপোর্টের এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর সহ আসবে। সাথে থাকবে ৮ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। আবার সিকিউরিটির জন্য থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি চারটি কালারে পাওয়া যাবে – ম্যাজিক নাইট ব্ল্যাক, আইসল্যান্ড ফ্যান্টাসি, টাইটানিয়াম সিলভার, এমারেল্ড ব্লু।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন