Honor Magic V ফোল্ডেবল ফোন বাজারে এল, দুর্দান্ত ডিসপ্লের সাথে রয়েছে অনন্য ফিচার

অনর ম্যাজিক ভি ফোনটি ১২ জিবি র‍্যাম +‌ ২৬৫ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ - এই দুই ভ্যারিয়েন্টে উপলব্ধ এবং ফোনটির দাম শুরু হচ্ছে ৯,৯৯৯ ইউয়ান (আনুমানিক ১,১৬,০৭৫ টাকা) থেকে

honor-magic-v-launched-price-cny-9999-foldable-phone-specifications-sale-date

Honor Magic V ফোল্ডেবল ফোন অবশেষে লঞ্চ হল। একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে এই ফোল্ডেবল ফোনটির উপর থেকে পর্দা সরানো হয়েছে। পাশাপাশি সংস্থার লেটেস্ট কাস্টম স্কিন Magic UI 6 ও নতুন স্মার্টওয়াচ Honor Watch GS 3-ও আত্মপ্রকাশ করেছে। তবে বলাই বাহুল্য এই ইভেন্টের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল Honor Magic V ফোনটিই। এই ফোন ফোল্ড করা অবস্থায় সাধারণ স্মার্টফোনের মতোই অভিজ্ঞতা দেবে, আবার এটিকে আনফোল্ড করলে একটি বড় স্ক্রিন উপহার দেবে ব্যবহারকারীদের। এই প্রিমিয়াম ফোল্ডেবল ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৪,৭৫০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ।

অনর ম্যাজিক ভি দাম (Honor Magic V Price)

বাজারে অনর ম্যাজিক ভি ফোনটি ১২ জিবি র‍্যাম +‌ ২৬৫ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – এই দুই ভ্যারিয়েন্টে উপলব্ধ এবং ফোনটির দাম শুরু হচ্ছে ৯,৯৯৯ ইউয়ান (আনুমানিক ১,১৬,০৭৫ টাকা) থেকে।

অনর ম্যাজিক ভি ফোল্ডেবল ফোনটিকে স্পেস সিলভার, ব্ল্যাক ও বার্ন্ট অরেঞ্জ – এই তিনটি কালারে বেছে নিতে পারবেন ক্রেতারা।

অনর ম্যাজিক ভি ফিচার ও স্পেসিফিকেশন (Honor Magic V Features and Specifications)

অনর ম্যাজিক ভি ফোনে রয়েছে ৬.৪৫ ইঞ্চির আউটার বা বাহ্যিক ডিসপ্লের। ফোল্ড করা অবস্থায় এই ফোনটি যেকোনো সাধারণ স্মার্টফোনের মতই দেখতে লাগবে। এই আউটার ডিসপ্লেটি অফার করবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২১:৯ অ্যাসপেক্ট রেশিও ও ১০০০নিট পিক ব্রাইটনেস। এই ডিসপ্লের চারধারে অত্যন্ত সরু বেজেল দেওয়া হয়েছে। এবার আসা যাক ভিতরের বড় স্ক্রিনটির প্রসঙ্গে। অনর ম্যাজিক ভি ফোল্ডেবল ফোনের ইনার ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ ও অ্যাসপেক্ট রেশিও নিয়ার-স্কোয়ার ১০:৯ ।

Honor Magic V ফোনে দৃঢ়তার দিকে বিশেষ মনোযোগ দিয়েছে সংস্থা। বাইরের ডিসপ্লের জন্য বাঁকা ন্যানোক্রিস্টাল গ্লাস ব্যবহার করা হয়েছে, যা ডিভাইসটিকে ৫ গুণ ভালো অ্যান্টি-ড্রপ পারফরম্যান্স অফার করছে। এমনকি এই লঞ্চ ইভেন্ট পরিচালনা করার সময় অনরের এক্সিকিউটিভ বেশ কয়েকবার ফোনটিকে মাটিতে ফেলে কতটা সহনশীলতা ও দৃঢ় তার প্রমাণ দেন।

অনরের এই নতুন ফোল্ডেবল ফোনের আরও একটি আকর্ষণ হল এর হিঞ্জ বা কব্জাগুলি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে এই হিঞ্জগুলি এরোস্পেস-গ্রেড উপকরণ দিয়ে তৈরি। যখন Honor Magic V ফোনটিকে ফোল্ড করা হয়, তখন ফ্রেমের মধ্যে অত্যন্ত সামান্য ফাঁক থাকে, যা এই ফোনটিকে এখন পর্যন্ত উপলব্ধ স্লিমেস্ট ফোল্ডেবল স্মার্টফোনের খেতাব অর্জন করতে সাহায্য করেছে। ফোল্ড করা অবস্থায় এই ফোনের পুরুত্ব ১৪.৩ মিলিমিটার এবং আনফোল্ড করা অবস্থায় Honor Magic V- এর পুরুত্ব ৬.৭ মিলিমিটার। হিঞ্জের সাহায্যে ডিসপ্লেটিকে ওয়াটার ড্রপের আকারে ভাঁজ করা যায়, এর ফলে ক্রিজটি প্রায় অদৃশ্য হয়ে যায়। এর সাথে সংস্থা জানিয়েছে, Honor Magic V ফোল্ডেবল ফোনটিকে ৫০ বার ফোল্ড ও আনফোল্ড করলেও ১০ বছর অবধি এটি ব্যবহারযোগ্য থাকবে।

পারফরম্যান্সের জন্য Honor Magic V ফোনে ব্যবহার করা হয়েছে ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি ৫জি কানেক্টিভিটি যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক সংস্থার লেটেস্ট ম্যাজিক ইউআই ৬ (Magic UI 6) কাস্টম স্কিনে। মাল্টিটাস্কিং ও স্প্লিট স্ক্রিনের ব্যবহার সহজ করার জন্য এই নতুন ইউজার ইন্টারফেসে একাধিক আকর্ষণীয় ফিচার দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য Honor Magic V ফোনে বর্তমান ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে রয়েছে এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের স্পেকট্রালি এনহ্যান্সড সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। “স্পেকট্রালি এনহ্যান্সড” লেন্স কুয়াশাচ্ছন্ন অবস্থায়ও স্পষ্ট ছবি তুলতে সাহায্য করে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের বাইরের ও ভেতরের ডিসপ্লের উপর উপস্থিত একটি করে মোট দুটি ৪২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Honor Magic V ফোনে দেওয়া হয়েছে ৬৬ ওয়াট ওয়্যার্ড সুপারচার্জ চার্জিং সাপোর্ট সহ ৪,৭৫০ এমএএইচ ব্যাটারি। ফোনের সাথে একটি ৬৬ ওয়াট কার চার্জারও পাওয়া যাবে। অনর দাবি করেছে, এই ফাস্ট চার্জিং সাপোর্টের মাধ্যমে ১৫ মিনিটের মধ্যেই Honor Magic V ফোনের ৫০ শতাংশ চার্জিং সম্পূর্ণ হবে।

এছাড়াও, অনরের এই নতুন ফোল্ডেবল স্মার্টফোনে অত্যন্ত নিমগ্ন ভিডিও এবং অডিও অভিজ্ঞতার জন্য আইএমএএক্স এনহ্যান্সড (IMAX ENHANCED) সার্টিফাইড ডুয়েল স্পিকার দেওয়া হয়েছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology