Honor MagicBook X14 ও MagicBook X15 পপ-আপ ওয়েব ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ লঞ্চ হল

Honor Magicbook x14 magicbook x15 launched with Intel core i5 CPU pop up web camera

স্মার্টফোন ব্র্যান্ড Honor, গতকাল একটি লঞ্চ ইভেন্টে Tab X7 ট্যাবলেটের পাশাপাশি MagicBook X14 এবং MagicBook X15 নামক সাশ্রয়ী মূল্যের দুটি ল্যাপটপের ওপর থেকেও পর্দা সরিয়েছে। ম্যাজিকবুক এক্স সিরিজের অন্তর্গত নবাগত ল্যাপটপ দুটি, ১০তম প্রজন্মের ইন্টেল কোর i3 বা i5 প্রসেসর, উইন্ডোজ ১০ হোম, ফুল-এইচডি (FullHD) ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ দুর্দান্ত সহ স্পেসিফিকেশন রয়েছে। আসুন অনারের এই দুই ল্যাপটপের ব্যাপারে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Honor MagicBook X14, MagicBook X15 দাম ও ভ্যারিয়েন্ট :

অনার ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপটি ২টি ভ্যারিয়েন্টে উপলব্ধ। যার মধ্যে ইন্টেল কোর i3-10110U প্রসেসর এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেলটির দাম ধার্য করা হয়েছে, ৩,২৯৯ ইউয়ান বা প্রায় ৩৭,৫৩৩ টাকা। অন্যদিকে, ইন্টেল কোর i5-10210U প্রসেসর এবং ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজযুক্ত দ্বিতীয় মডেলটি ক্রেতারা পেয়ে যাচ্ছেন, ৪,২৯৯ ইউয়ানে (প্রায় ৪৮,৮৯৫ টাকা)।

অনারের পূর্ববর্তী মডেলের ন্যায়, ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপটিও পাওয়া যাবে ২টি ভ্যারিয়েন্টে। ম্যাজিকবুক এক্স ১৫ -এর ইন্টেল কোর i3-10110U প্রসেসর এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজযুক্ত বেস মডেলটির মূল্য ৩,৩৯৯ ইউয়ান বা আনুমানিক ৩৮,৬৯৪ টাকা। এছাড়া, ইন্টেল কোর i5-10210U প্রসেসর এবং ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টযুক্ত মডেলের দাম রাখা হয়েছে, ৩,৮৯৯ ইউয়ান বা আনুমানিক ৪৪,৩৩৭ টাকা।

Honor MagicBook X14, MagicBook X15 স্পেসিফিকেশন :

প্রথমেই বলি ম্যাজিকবুক এক্স সিরিজের অন্তর্গত ল্যাপটপ দুটির স্পেসিফিকেশনে বিরাট কোনো পার্থক্য নেই। ম্যাজিকবুক এক্স ১৪ নোটবুকটির স্ক্রিন সাইজ ১৪ ইঞ্চি (৪০৯ x ২৮৩ x ৭২ মিমি) ও এটির ওজন ১.৩৮ কেজি। অন্যদিকে, ১.৫৬ কেজি ওজনের ম্যাজিকবুক এক্স ১৫ নোটবুকটিতে ১৫.৬ ইঞ্চির (৪৭৫ x ২৮৩ x ৭২ মিমি) স্ক্রিন উপলব্ধ থাকছে। পাতলা বেজেলযুক্ত অনারের ল্যাপটপ দুটিতে রয়েছে, ফুল-এইচডি ডিসপ্লে প্যানেল এবং ১৭৮° ভিউয়িং অ্যাঙ্গেল সহ ১৬:৯ আসপেক্ট রেশিও। ম্যাজিকবুক এক্স ১৪ মডেলটির ডিসপ্লে ফিচারের মধ্যে থাকছে, ২৫০নিট অব্দি স্ক্রিন ব্রাইটনেস, ৮০০:১ পর্যন্ত কনট্রাস্ট রেশিও এবং ১৫৭ পিপিআই (PPI) পিক্সেল ডেন্সিটি।

হার্ডওয়্যার ও সফ্টওয়্যারের প্রসঙ্গে বললে, এতে থাকছে ১০তম প্রজন্মের ইন্টেল কোর i3 বা i5 প্রসেসর এবং উইন্ডোজ ১০ হোম অপারেটিং সিস্টেম। সদ্য লঞ্চ হওয়া অনারের ল্যাপটপগুলিতে রয়েছে, একটি ফুল-সাইজ কীবোর্ড, ৪টি পয়েন্ট বিশিষ্ট মাল্টিটাচ টাচপ্যাড এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর পাশাপাশি একটি ৭২০পি পপ-আপ এইচডি ওয়েব ক্যামেরাও দেওয়া হয়েছে মডেল দুটিতে, যা ই-লার্নিং বা ওয়ার্ক-ফ্রম-হোমের ক্ষেত্রে ভিডিও কলিং -এর সুবিধে সরবরাহ করবে।

তদুপরি, কানেক্টিভিটির জন্য ম্যাজিকবুক এক্স ১৪ এবং এক্স ১৫ নোটবুকে, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই এসি, ব্লুটুথ ৫.০, একটি এইচডিএমআই পোর্ট, তিনটি ইউএসবি পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট এবং একটি ৩.৫ মিমি জ্যাক বর্তমান। অনারের এই ল্যাপটপগুলিতে থাকছে একটি শক্তিশালী ব্যাটারি, যা ৬৫ ওয়াট পর্যন্ত দ্রুত চার্জিং সমর্থন করবে। অনার সংস্থাটির দাবি, ম্যাজিকবুক এক্স সিরিজের এই ল্যাপটপ দুটি সিঙ্গেল চার্জে ১০ ঘন্টার বেশি ব্যাকআপ দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।