শক্তিশালী ব্যাটারি ও 5G সাপোর্টের সাথে আসছে Honor এর দুটি ফোন

দুটি ফোনেই ২.০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে।

Honor
Honor NZA-AN00 and NZA-TN00 spotted on TENAA

চীনের নম্বর ওয়ান স্মার্টফোন কোম্পানি Honor খুব শীঘ্রই তাদের HUNTER গেমিং ল্যাপটপ ও Watch GS Pro লঞ্চ করবে। তবে ল্যাপটপ ও ওয়াচ ছাড়াও অনার স্মার্টফোনও বাজারে আনতে পারে। আসলে কোম্পানির দুটি 5G ফোনকে আচমকাই আজ সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই দুটি ফোনের মডেল নম্বর NZA-AN00 এবং NZA-TN00। যদিও ফোনের নাম এখনও জানা যায়নি। তবে ফোন দুটি ব্লু ও ব্ল্যাক কালারে আসবে বলে জানা গেছে।

চীনের সার্টিফিকেশন সাইট TENAA তে এই দুটি ফোনকে আজ অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখান থেকে ফোনের প্রধান প্রধান স্পেসিফিকেশনগুলি জানা গেছে। সার্টিফিকেশন সাইট অনুযায়ী, Honor এর এই 5G রেডি NZA-AN00 এবং NZA-TN00 মডেলদুটির স্পেসিফিকেশন মোটামুটি এক। যেমন দুটি ফোনেই ২.০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। যদিও কোন ব্র্যান্ডের প্রসেসর ব্যবহার করা হবে তা জানা যায়নি। সম্ভবত এতে মিডিয়াটেক প্রসেসর থাকতে পারে।

আবার এই দুটি ফোনের ডিসপ্লের কথা বললে এতে, ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস TFT ডিসপ্লে দেওয়া হবে। ডিসপ্লের ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ বা পাঞ্চ হোল। এখানেই সেলফি ক্যামেরা থাকবে। আবার ডিসপ্লের পিক্সেল রেজুলেশন হবে ১৬০০ x ৭২০ পিক্সেল। ফোনগুলিতে দুটি স্টোরেজ বিকল্প থাকবে – ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোনগুলির পিছনে বাম দিকের কোণায় ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এরসাথে এলইডি ফ্ল্যাশ থাকবে। পিছনের ক্যামেরা দিয়ে ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের পাশে দেওয়া হবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ আসবে।