সস্তায় এল দুটি 5G ফোন Honor Play 4 এবং Honor Play 4 Pro, শরীরের তাপমাত্রা মাপতে সক্ষম

চীনে লঞ্চ হল অনারের দুটি নতুন ফোন Honor Play 4 এবং Honor Play 4 Pro। নতুন এই দুটি স্মার্টফোনে রয়েছে আকর্ষণীয় পাঞ্চ হোল ডিসপ্লে এবং ৫জি কানেক্টিভিটি। এছাড়াও আপনারা এই স্মার্টফোনে পেয়ে যাবেন ফাস্ট চার্জিং ব্যবস্থা, সঙ্গে এআই ক্যামেরা সাপোর্ট। এছাড়াও এই সিরিজের Honor Play 4 Pro ফোনের পিছনে দেওয়া এআই ক্যামেরার মাধ্যমে যেকোনো মানুষের শরীরের তাপমাত্রা অবধি মাপতে পারবেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক Honor Play 4 এবং Honor Play 4 Pro এর স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশনের ব্যাপারে।

Honor Play 4 এবং Honor Play 4 Pro দাম :

নতুন অনার প্লে ৪ এর দাম শুরু হয়েছে ১,৭৯৯ ইউয়ান ( ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,১০০ টাকা ) থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। পাশাপাশি অনার প্লে ৪ প্রো-র দাম শুরু হচ্ছে ২,৮৯৯ ইউয়ান ( ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৮০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম  এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের।

Honor Play 4 স্পেসিফিকেশন :

এই স্মার্টফোনে রয়েছে ৬.৮১ ইঞ্চির টিএফটি পাঞ্চহোল ডিসপ্লে। এর রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০০ প্রসেসর রয়েছে। এছাড়াও থাকছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি প্রপার ডুয়াল সিম অ্যান্ড্রয়েড ডিভাইস এবং এটি অ্যান্ড্রয়েড ভার্সন ১০ এর উপর ভিত্তি করে চলে।

অনার প্লে ৪ ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। এই ক্যামেরায় প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের, এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং দুটি ২ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর। এছাড়াও সেলফি তোলার জন্য একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

কানেকটিভিটির জন্য এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৮০২.১১, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ এমএম হেডফোন জ্যাক। এই ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৪,৩০০ এমএএইচ এবং এই ফোনে আপনারা পাবেন ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

Honor Play 4 Pro স্পেসিফিকেশন-

এই স্মার্টফোনের ডিসপ্লে একটু ছোট, এতে ৬.৫৭ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এছাড়া এই ফোনে রয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৯৯০ প্রসেসর। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ভার্সন ১০ এর উপরে।

ছবি তোলার জন্য অনার প্লে ৪ প্রো এর পিছনে ৪০ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। এর মধ্যে ৪০ মেগাপিক্সেলের ক্যামেরা প্রাইমারি সেন্সর। সামনে সেলফি তোলার জন্য থাকছে ডুয়াল সেলফি ক্যামেরা। সেলফি ক্যামেরা প্রাইমারি সেন্সর ৩২ মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি সেন্সর ৮ মেগাপিক্সেলের।

র‌্যাম  ও স্টোরেজের কথা বললে এই স্মার্টফোনে পাবেন ৮ জিবি র‌্যাম  এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৪,২০০ এমএএইচ। এছাড়াও কানেক্টিভিটি জন্য রয়েছে ৫জি, ৪জি এলটিই, wi-fi ৮০২.১১, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ এমএম হেডফোন জ্যাক।