Honor Play 5 ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সহ আসছে, ফাঁস হল রেন্ডার

Honor Play 5 render leaked reveal key specifications design
Photo Credit : GSMArena

সপ্তাহ খানেক আগেই Honor নিজের দেশীয় বাজার অর্থাৎ চীনে Honor Play 5T Life (বা Play 5T Youth) স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। কিন্তু এই সিরিজে শুধুমাত্র একটি ফোন লঞ্চ করেই Huawei-এর এই এক সময়ের সাথীটি ক্ষান্ত নয়।
জিএসএম-এরিনার (GSMArena) রিপোর্ট অনুযায়ী, Honor এবার Play 5 নামে আরো একটি নতুন হ্যান্ডসেট চালু করার প্রস্তুতি নিচ্ছে। এমনকি সামনে এসেছে এই Honor Play 5 ডিভাইসের একটি রেন্ডারও, যার মাধ্যমে ফোনটির একাধিক সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছে।

ওই রেন্ডারে দেখা গেছে যে অনার প্লে ৫ ফোনে বড় ডিসপ্লে থাকবে, যার সামনে একটি টিয়ারড্রপ নচ এবং গোলাকার কোণের সাথে সমতল প্রান্ত থাকবে। অন্যদিকে ফোনটির শীর্ষ প্রান্তে একটি মাইক্রোফোন এবং বাম প্রান্তে একটি সিম ট্রে দেখা যেতে পারে। এছাড়া রিপোর্টে বলা হয়েছে, ডিভাইসটিতে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সুবিধাও উপলব্ধ হবে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, অনার প্লে ৫ ফোনে বর্গাকার ক্যামেরা মডিউল থাকবে, যাতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাসহ ৪টি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ দেখা যাবে। এছাড়া হ্যান্ডসেটটির অন্য কোনো স্পেসিফিকেশন জানা যায়নি, তবে আশা করা হচ্ছে এতে Play 5T Youth এর চেয়েও উন্নত ফিচার থাকবে।

এই প্রসঙ্গে বলে রাখি, Honor Play 5T Youth ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি এইচডি+ ডিসপ্লে এবং ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা সহ লঞ্চ হয়েছিল। আবার এটিতে কোয়াড রিয়ার ক্যামেরাও রয়েছে, যেখানে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর বর্তমান।

এই ফোনটি হেলিও পি ৩৫ প্রসেসরে চলে এবং এতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। অতিরিক্ত স্টোরেজের জন্য এতে দেওয়া হয়েছে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও। এছাড়া ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান। ফোনটির দাম ১,২৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১৫,০০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন