সুখবর! প্লে স্টোর সাপোর্ট সহ Honor ডিভাইসে ফিরছে গুগল মোবাইল সার্ভিস

honor-smartphones-to-get-google-mobile-services-support-soon

Honor স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর। শীঘ্রই অনারের সমস্ত ফোনে পাওয়া যাবে গুগল মোবাইল সার্ভিস (Google Mobile Services)। আসলে ট্রাম্প প্রশাসন Huawei কে ব্যান করায়, এর সাব ব্র্যান্ড অনারও আমেরিকার কোনো কোম্পানির সার্ভিস ব্যবহার করতে পারছিল না। তবে গতমাসে Honor, Huawei এর থেকে নিজেকে সরিয়ে নিয়ে একটি নিজস্ব ব্র্যান্ড হিসাবে মার্কেটে আত্মপ্রকাশ করেছে। এর ফলে তাদের আর গুগল সহ অন্যান্য আমেরিকার কোম্পানির সাথে ব্যবসা করতে কোনো অসুবিধা নেই।

রাশিয়ার সংবাদ সংস্থা kommersant এর প্রতিবেদন অনুযায়ী, শীঘ্রই Honor এর ডিভাইসে গুগল মোবাইল সার্ভিস ফিরে আসবে। এরফলে কোম্পানির স্মার্টফোন আগের মতোই জনপ্রিয়তা পাবে। প্রতিবেদনে এও বলা হয়েছে, ইতিমধ্যেই Honor দুটি স্মার্টফোনের ওপর কাজ শুরু করেছে, যেগুলি গুগল মোবাইল সার্ভিস সাপোর্ট সহ আসবে।

এই রিপোর্ট যদি সত্যি হয় তাহলে আমরা আর অনারের স্মার্টফোনে হুয়াওয়ের AppGallery প্রি-ইন্সটল দেখবো না এবং গুগলের সমস্ত অ্যাপের সমর্থন সহ অ্যান্ড্রয়েড সাপোর্ট পাবো। যদিও আগের ডিভাইসগুলিতে কোনো পরিবর্তন আসবে না।

জানিয়ে রাখি আগামী ২২ জানুয়ারি অনার তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন Honor V40 5G লঞ্চ করবে। এই ফোনে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১২৩৬x২৬৭৬ পিক্সেল) OLED ডিসপ্লে থাকবে। আবার এতে ব্যবহার ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনের পিছনে চারটি ক্যামেরা সেন্সর থাকতে পারে। করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০+ প্রসেসর। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। যার প্রাইমারি সেন্সর হবে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর।