ফোন ছাড়াও চার্জ হবে নোটবুক, লঞ্চ হল Honor এর ১২০০০ mAh ব্যাটারির পাওয়ার ব্যাংক

honor-super-fast-powerbank-12000-launched-price-359-yuan-features.jpg

আমরা সবাই জানি iPhone 12 সিরিজের সাথে চার্জার না দেওয়ায়, অ্যাপলের এই পদক্ষেপকে নিয়ে টিপ্পনী কেটেছিল Xiaomi ও Samsung। কিন্তু শেষমেষ দেখা যায় অ্যাপলের পদাঙ্ক অনুসরণ করে দুই কোম্পানিই তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোন চার্জার ছাড়াই শিপিং করেছে (শাওমি বিকল্প হিসাবে রেখেছে)। যুক্তি একটাই, ফোনের রিটেল বক্সকে আরও পরিবেশবান্ধব করে তোলা। যদিও আরেক স্মার্টফোন কোম্পানি অনার সেই ট্রেন্ডে গা ভাসায়নি। সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোন, Honor V40 কে আমরা ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জার সহ আসতে দেখেছি৷ তবে চার্জার কাছে নেই, আবার ফোনে চার্জও শেষের দিকে, এমন অবস্থায় ইউজারদের প্রয়োজনের কথা মাথায় রেখে অনার এবার ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ১২০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি পাওয়ার ব্যাংক লঞ্চ করেছে।

Honor Super Fast Powerbank 12000 এর স্পেসিফিকেশন ও ফিচার

অনারের এই পাওয়ার ব্যাংক ওজনেও হাল্কা ও বডি পলিকার্বনেটে দিয়ে বানানো হয়েছে। এটি ইউএসবি-এ (USB-A) এবং ইউএসবি-সি (USB-সি) কানেকশন অফার করবে। ইউএসবি-এ শুধুমাত্র পাওয়ার আউটলেট হিসেবে কাজ করবে এবং ইউএসবি-সি পোর্টে পাওয়ার আউটপুট এবং ইনপুট উভয় ফাংশন থাকবে। পাওয়ার ব্যাংকটি ৬৬ ওয়াট টু-ওয়ে ফাস্ট চার্জিং সুবিধা সহ এসেছে। যার অর্থ, এটি ৬৬ ওয়াট পর্যন্ত উপযুক্ত কোনো ডিভাইস যেমন চার্জ করতে পারবে। সেইসঙ্গে এটি সমানভাবে (৬৬ ওয়াট পর্যন্ত) নিজেও চার্জ হতে পারবে।

অনার বলেছে, ৬৬ ওয়াট চার্জার ব্যবহারের মাধ্যমে পাওয়ার ব্যাংকের ব্যাটারি ২ ঘন্টার মধ্যেই ১০০ শতাংশ চার্জ করা যাবে। সেখানে স্টান্ডার্ড ১০ ওয়াট চার্জার ব্যবহার করলে, এটি সম্পূর্ণ চার্জ হতে সাড়ে ৫ ঘন্টার কাছাকাছি সময় নেবে। Honor V40 স্মার্টফোন শুধুমাত্র নয়, এই পাওয়ার ব্যাংকের মাধ্যমে ইউএসবি -সি চার্জিং সাপোর্ট থাকা যে কোনো ফোন, ট্যাবলেট, এবং নোটবুক চার্জ দেওয়া যাবে। ইয়ারফোন, ফিটনেস ট্র্যাকার এবং স্মার্টওয়াচের মতো লো-পাওয়ার ডিভাইস চার্জ দেওয়ার জন্য এতে আবার লো পাওয়ার মোড আছে।

অনার জানিয়েছে, এটি পাওয়ার ডেলিভারি, এসসিপি (SCP), কুইক চার্জ, এফসিপি (FCP)-এর মতো বিভিন্ন ফাস্ট-চার্জিং প্রোটোকল সাপোর্ট করবে। কম বা বেশী ভোল্টেজ, বেশী চার্জ হয়ে গেলে, এবং ব্যাটারি শর্ট সার্কিট থেকে সুরক্ষার জন্য এতে ১৩টি সেফটি প্রোটেকশন লেয়ার রয়েছে।

Honor Super Fast Powerbank 12000 এর দাম ও লভ্যতা

অনারের ১২০০০ এমএএইচ পাওয়ার ব্যাংকের দাম পড়বে ৩৫৯ ইউয়ান, যা ভারতীয় টাকায় প্রায় ৪,০০০ টাকার কাছাকাছি। চীনে অনারের অনলাইন স্টোরে এটি এখন ক্রয়ের জন্য উপলব্ধ। গ্রে ও ব্লু কালার অপশনে এটি কেনা যাচ্ছে। চীনের বাইরে গ্লোবাল মার্কেটে এটি কবে লঞ্চ হতে পারে তা এখনও জানা যায় নি।