Honor Tab X7 বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি সহ সস্তায় লঞ্চ হল

Honor Tab X7 launched with 5100 mAh battery children version price specifications

কোভিড পরিস্থিতিতে ই-লার্নিং এবং ওয়ার্ক-ফ্রম-হোমের জন্য ট্যাবের হারানো জনপ্রিয়তা আবার ফিরে এসেছে। ট্যাবের চাহিদা দেখে আউটডেটেড মডেল দূরে সরিয়ে রেখে বিভিন্ন ব্র্যান্ড নতুন ট্যাব বাজারে আনার পরিকল্পনা করছে বা ইতিমধ্যে নতুন ট্যাব মার্কেটে এনে ফেলেছে। Honor-কে আমরা অবশ্য দ্বিতীয় ক্যাটেগরিতে ফেলবো। কারণ Honor আজ একটি লঞ্চ ইভেন্টে Tab X7 নামে একটি ট্যাবলেট লঞ্চ করেছে। ট্যাবটির বিশেষ ফিচারের মধ্যে রয়েছে লং লাস্টিং ব্যাটারি, চোখের সুরক্ষার জন্য Rheinland ব্লু লাইট সার্টিফিকেশন, এবং প্রি-লোডেড এডুকেশন অ্যাপ।

Honor Tab X7 : দাম

অনার ট্যাব এক্স৭ তিনটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। প্রথমটি ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজের ওয়াই-ফাই মডেল। যার দাম ৮৯৯ ইউয়ান (১০,২৩৬ টাকা)। দ্বিতীয়টি একই স্টোরেজ কনফিগারেশনে এসেছে, তবে এতে ৪জি এলটিই কানেক্টিভিটি রয়েছে। যার অর্থ এটি সিম কার্ড সাপোর্ট করবে। ৪জি ভার্সনের ট্যাবটির দাম ১,১৯৯ ইউয়ান (১৩,৬৫৩ টাকা)। সর্বশেষ মডেলটি হল চিলড্রেন ভার্সন। অর্থাৎ এটি বাচ্চাদের কথা মাথায় রেখে কাস্টমাইজ করে আনা হয়েছে৷ এর দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান (১১,৩৭৫ টাকা)।

Honor Tab X7 : স্পেসিফিকেশন

অনার ট্যাব এক্স৭ ট্যাবলেট ৮ ইঞ্চি আইপিএস ডিসপ্লে সহ এসেছে। এর রেজেলিউশন ১২০০x৮০০ পিক্সেল ও স্ক্রিন টু বডি অনুপাত ৮০ শতাংশ। এতে Mediatek MT8768T প্রসেসর ব্যবহার করা হয়েছে। ট্যাবটি ম্যাজিক ইউআই ৪-এ চলবে। অনার ট্যাব এক্স৭-এর সামনে ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও পিছনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। লম্বা ব্যাকআপ দেওয়ার জন্য ট্যাবে ৫,১০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এটি ১০ ঘন্টা পর্যন্ত এইচডি ভিডিও প্লেব্যাক ও ৮৮ ঘন্টা পর্যন্ত লাগাতার অডিও শুনতে দেবে।

ট্যাব এক্স৭-এর চিলড্রেন বা কিডস ভার্সন বাচ্চাদের প্রাথমিক পড়াশোনার পাঠ দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। এতে শিক্ষামূলক সফটওয়্যার রয়েছে। তেমনি বাচ্চাদের শিখনে অনুঘটকের কাজ করার জন্য এটি বিশেষ ফিচার সহ এসেছে। আবার অনার, ট্যাব এক্স৭-এ বিভিন্ন মাল্টি টাস্কিং ও ইন্টিগ্রেটেড মাল্টি উইন্ডো ফাংশনালিটি রেখেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷