Honor Magic Fold: একটি নয়, একসাথে দু’দুটি ফোল্ডেবল স্মার্টফোন আনছে অনর

ফোন দুটি Honor Magic Fold ও Honor Magic Wing নামে বাজারে আসতে পারে

honor-to-launch-two-foldable-smartphones-in-springs-timeline-leaks

Huawei (হুয়াওয়ে)-এর সাথ ছাড়ার পর বিগত কয়েক মাসে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে Honor (অনর)। স্বতন্ত্র পরিচয় পাওয়া ব্র্যান্ডটি ফোল্ডেবল ডিভাইস চালু করার লক্ষ্যে কাজ করছে, দীর্ঘদিন ধরে এমন কথাও শোনা যাচ্ছে। সেক্ষেত্রে সুদীর্ঘ জল্পনার পর কিছুদিন আগে Honor নিজেই এই বিষয়টির ওপর সীলমোহর দিয়েছে; সংস্থার তরফে বলা হয়েছে যে তারা Honor Magic X (অনার ম্যাজিক এক্স) কোডনেমযুক্ত ফোল্ডেবল স্মার্টফোন (Foldable smartphones) বাজারে আনবে। কিন্তু এখন জনৈক টিপস্টার দাবি করেছেন যে, একটি নয় বরঞ্চ আসন্ন দিনগুলিতে Honor দু-দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করবে। এমনকি এই দুটি বিশেষ ফোনের রিলিজ টাইমলাইনও প্রকাশ করেছেন ওই টিপস্টার।

Honor-এর ফোল্ডেবল স্মার্টফোন চালু হবে এই বসন্তেই

চ্যাংগান ডিজিটাল কিং (Changan Digital King) নামের টিপস্টার জানিয়েছেন যে, অনর, নিজের দেশীয় বাজার চীনে বসন্তের আগেই দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করবে। অর্থাৎ সবকিছু ঠিকঠাক থাকলে, ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ হবে ২০২২ সালের প্রথম প্রান্তিকে। ফিচারের ক্ষেত্রে, আসন্ন ফোনগুলির মধ্যে একটির ভাঁজ ওপর-নীচ বরাবর খোলা যাবে এবং অপর একটিকে আড়াআড়িভাবে বাম-ডানদিকে খুলতে হবে বলে টিপস্টারের মত। সোজা ভাষায় বললে, চীনা কোম্পানিটি ক্ল্যামশেলের পাশাপাশি ট্যাবলেট-স্টাইলের ফোল্ডেবল ফোন (Samsung Galaxy Z Flip 3 এবং Galaxy Z Fold 3-এর অনুরূপ) আনবে।

উল্লেখ্য, এর আগের রিপোর্টে বলা হয়েছিল যে অনরের বড়-স্ক্রিনের ফোল্ডেবল ফোনটি এর এক সময়ের মালিক সংস্থা Huawei Mate X2-এর মত হবে। এক্ষেত্রে বহুদিনের অভ্যেসের (পড়ুন, যেহেতু দুটি ব্র্যান্ড দীর্ঘদিন এক ছাদের নীচে ডিভাইস তৈরি করত) কারণেই অনরের ডিভাইসগুলির সাথে তার ‘প্রাক্তন’-এর ডিভাইসের সাদৃশ্য থাকছে বলে ধরে নেওয়া যায়।

DSCC-এর রস ইয়ংয়ের (Ross Young) মতে, অনর তার ফোনগুলিতে BOE এবং Visionox-এর সরবরাহ করা ফোল্ডেবল প্যানেল ব্যবহার করবে। সেক্ষেত্রে অনুমান করা হচ্ছে যে, সংস্থার ট্যাবলেট-স্টাইলের ফোল্ডেবল ফোনে ৮ ইঞ্চি ইন্টারনাল ডিসপ্লে এবং ৬.৫ ইঞ্চি কভার স্ক্রিন থাকবে। যদিও এখনো পর্যন্ত অনর আসন্ন ডিভাইসগুলি ফিচার জানায়নি , তাছাড়া দুটি ডিভাইসের অফিসিয়াল নামও এই মুহূর্তে স্পষ্ট নয়। যদিও ব্র্যান্ডের সাম্প্রতিক ট্রেডমার্কের ভিত্তিতে বলা যায়, এগুলি সম্ভবত Honor Magic Fold ও Honor Magic Wing নামে আসবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.