ডুয়েল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল Honor V40 5G, ৩৫ মিনিটে হবে ফুল চার্জ

honor-v40-5g-launched-price-3599-yuan-specifications-global-availability

প্রত্যাশা মত আজ চীনে লঞ্চ হল Honor V40 5G। গত নভেম্বরে হুয়াওয়ে (Huawei)-এর সাথে সম্পর্ক ছেদ করার পর অনার (Honor) এই প্রথম স্মার্টফোন নিয়ে হাজির হল। অনার ভি৪০ ৫জি একটি প্রিমিয়াম ডিভাইস। এর মুখ্য ফিচারগুলি হল মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস চিপসেট, ৫০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ডুয়াল সেলফি ক্যামেরা। এছাড়াও Honor V40 5G এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল (পিল), যা এখনকার দিনে একটি ট্রেন্ডিং ফিচার।

Honor V40 5G এর দাম ও লভ্যতা

অনার ভি৪০ ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে৷ এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪০,৬১২ টাকা)। আবার এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেলের দাম ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,১২৬ টাকা)। ফোনটি ম্যাজিক নাইট ব্ল্যাক, টাইটেনিয়াম সিলভার, এবং রোজ গোল্ড কালার অপশনে উপলব্ধ হবে।

সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে, Honor V40 5G ফোনটিকে অনার View 40 নামে চীনের বাইরে আর্ন্তজাতিক বাজারে লঞ্চ করতে পারে। সেক্ষেত্রে এতে হুয়াওয়ের অ্যাপ গ্যালারির পরিবর্তে গুগল মোবাইল সার্ভিস থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

Honor V40 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

অনার ভি৪০ ৫জি ফোনে ৬.৫৫ ইঞ্চি OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি অনারের প্রথম ফোন যেখানে OLED প্যানেল ব্যবহার করা হয়েছে। ডিসপ্লেতে ডুয়াল সেলফি ক্যামেরার জন্য রয়েছে পিলের আকৃতির কাটআউট। এর স্ক্রিন FHD+ রেজোলিউশন (১২৩৬x২৬৭৬ পিক্সেল), ১০.৭-বিট কালার ডেপ্থ, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৯২.৩ স্ক্রিন টু বডি রেশিও অফার করবে। অ্যাডাপ্টিভ ব্রাইটনেসের জন্য এটি আবার TUV Rheinland-এর শংসাপ্রাপ্ত। ফোনটির পিছনে আছে গ্লাস ব্যাক ফিনিশ।

এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এর দুটি সিমেই ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। সাথে আছে ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি UFS 2.1 ইন্টারনাল স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৪.০ ওএস দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য Honor V40 5G-এর পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই তিনটি ক্যামেরা হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। ক্যামেরা মডিউলের ভেতরে এলইডি ফ্ল্যাশের পাশে একটি লেজার অটোফোকাস ইউনিট রয়েছে।

রিয়ার ক্যামেরাগুলি ফ্রন্ট/রিয়ার ডুয়াল সিন ফটোগ্রাফি, AI RAW সুপার পোর্ট্রেট ইঞ্জিন, হ্যান্ডহেল্ড সুপার নাইট সিন মোড, 4K HDR টাইমল্যাপস ফটোগ্রাফি, এবং ১৯২০ এফপিএস-এ সুপার স্লো-মোশন ভিডিও শুটের মত ফিচার অফার করবে। সেলফি ও ভিডিও কলের জন্য Honor V40 5G ফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং একটি ToF (Time of Flight) লেন্স।

এই ফোনে ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে। ফলে মাত্র ৩৫ মিনিটেই একে ০-১০০ শতাংশ চার্জ করা যাবে৷ এতে ৫০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সাপোর্টও রয়েছে। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এতে আছে স্টেরিও স্পিকার ও ডুয়েল লাইনার মোটরস। ফোনটির ওজন ১৮৬ গ্রাম।