২২ জানুয়ারি লঞ্চ হতে চলেছে Honor V40 5G, মুগ্ধ হবেন ডিজাইন আর ফিচারে

honor-v40-5g-launching-on-22-january-sale-date-same-specifications

১৮ জানুয়ারি নয়, বরং ২২ জানুয়ারি লঞ্চ হবে Honor V40 5G। গতকাল অনার একটি উইবো পোস্টে তাদের এই ফ্ল্যাগশিপ সিরিজের নতুন লঞ্চ ডেট ঘোষণা করেছে। আসলে গত ৮ জানুয়ারি অনার ভি৪০ ৫জি চীনে লঞ্চ হওয়ার কথা ছিল। যদিও সে লঞ্চ ডেট পিছিয়ে ১২ এবং পরে ১৮ জানুয়ারি করা হয়। কিন্তু ঘোষিত লঞ্চ ডেট আরও একবার পিছিয়ে গেল। জানিয়ে রাখি Huawei এর সাথে সম্পর্ক ছিন্ন করার পর এটি অনারের প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হবে।

Honor এর Weibo পোস্ট অনুযায়ী, ‘কনফারেন্স ভ্যানু’ ঘটিত সমস্যার কারণে তারা আসন্ন অনার ভি৪০ ৫জি এর লঞ্চ ডেট পিছাতে বাধ্য হয়েছে। আগামী ২২ জানুয়ারি এই ফোনটি স্থানীয় সময় সকাল ১০টায় লঞ্চ হবে। ওইদিন দুপুর ১২ টা থেকে এর সেল শুরু হবে। কোম্পানির পোস্ট অনুযায়ী, Honor V40 5G ফোনটি ব্লু, পিচ ও ব্ল্যাক আমারে আসবে।

আবার এই ফোনের সামনে থাকবে কার্ভড এজ ডিসপ্লে এবং পিল শেপড কাটআউট, যেটি ডিসপ্লের বাম দিকে থাকবে। এই ফোনের রিয়ার ক্যামেরায় সনি আইএমএক্স৭xx সেন্সর থাকবে বলে জানা গেছে, যার অ্যাপারচার হবে এফ/১.৫x ।

Honor V40 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আপাতত জানা গেছে, অনার ভি৪০ ৫জি ফোনে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১২৩৬x২৬৭৬ পিক্সেল) OLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ৩০০ হার্টজ ও ১০ বিট কালার কালার গামুট সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। এই ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০+ প্রসেসর। এতে ৮ জিবি LPDD4x র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি UFS 2.1 স্টোরেজ থাকতে পারে।

Honor V40 5G অ্যান্ড্রয়েড ১০ বেসড ম্যাজিক ইউআই ৪.০ ইন্টারফেসে চলবে। ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ক্যামেরার কথা বললে, ফোনের পিছনে চারটি ক্যামেরা সেন্সর থাকতে পারে। এর প্রাইমারি সেন্সর হবে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেলের সুপারওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার। এই ফোনের পাঞ্চ হোলের মধ্যে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হবে।