প্রথম সেলেই মুড়ি মুড়কির মত বিক্রি হল Honor V40 5G

honor-v40-5g-sold-within-4-minutes-in-first-sale-price-specifications

গতকাল চীনের মার্কেটে লঞ্চ হয়েছে Honor V40 5G। লঞ্চের কিছু সময় পরে ফোনটির ফ্ল্যাশ সেল শুরু হয়। আর এই সেলে ব্যাপক সাড়া পেলো মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসরের সাথে আসা অনার ভি৪০ ৫জি। কোম্পানির দাবি সেল শুরু হওয়ার ৩ মিনিট ৪৬ সেকেন্ডের মধ্যে তাদের HonorV40 5G ফোনটির সমস্ত ইউনিট বিক্রি হয়ে গেছে। যদিও সেলের জন্য কত ইউনিট ফোন মজুত ছিল তা কোম্পানি জানায়নি।

চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে পোস্ট করে অনার তাদের এই কীর্তির কথা জানিয়েছে। পাশাপাশি কোম্পানি তাদের সমস্ত ফ্যানকে ধন্যবাদ জ্ঞাপন করেছে সাপোর্ট করার জন্য। জানিয়ে রাখি এই ফোনটি Honor Mall, JD.com, Tmall সহ একাধিক ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে বিক্রির জন্য গতকাল উপলব্ধ ছিল। প্রসঙ্গত হুয়াওয়ে (Huawei)-এর সাথে সম্পর্ক ছেদ করার পর Honor V40 5G ছিল কোম্পানির প্রথম ফোন। ফলে অনেকের মনেই প্রশ্ন ছিল আগের মত অনার জনপ্রিয়তা পাবে কিনা। যদিও এক্ষেত্রে কোম্পানিটি লেটার মার্কস পেয়ে পাশ করেছে বললে ভুল হবেনা।

Honor V40 5G এর দাম

অনার ভি৪০ ৫জি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪০,৬১২ টাকা)। আবার ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,১২৬ টাকা) খরচ করতে হবে এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজযুক্ত মডেল কেনার জন্য। ফোনটি তিনটি রঙে কেনা যাবে – ম্যাজিক নাইট ব্ল্যাক, টাইটেনিয়াম সিলভার, এবং রোজ গোল্ড।

Honor V40 5G এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের অনার ভি৪০ ৫জি ফোনে আছে ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জিং ও ৫০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। এতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫৫ ইঞ্চি OLED ডিসপ্লে। ডিসপ্লের পিলের আকৃতির কাটআউটের মধ্যে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেলফি ক্যামেরা এবং একটি ToF (Time of Flight) লেন্স। ফোনটি  ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর সহ এসেছে।

সিকিউরিটির জন্য ফোনটিতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার পিছনে আছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা + ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড-এঙ্গেল ক্যামেরা + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৪.০ ইন্টারফেসে চলে।