Honor View 40 সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ আসন্ন অনারের পাঁচটি ফোনের

honor-v40-5g-yok-chl-hjc-ntn-nza-spotted-on-eec-global-launch-imminent

গত নভেম্বর Huawei তাদের সাব ব্র্যান্ড Honor কে অন্য সংস্থার (Zhixin New Information Technology Co. Ltd) কাছে বিক্রি করার পর, অনার কেবল একটি স্মার্টফোন লঞ্চ করেছে। ফ্ল্যাগশিপ রেঞ্জে আসা এই ফোনটির নাম Honor V40 5G। মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসরের সাথে এই ফোনটি এবার গ্লোবাল মার্কেটেও পা রাখবে। পাশাপাশি অনারের আরও চারটি স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে।

আসলে গতকাল অনারের পাঁচটি ফোন কে রাশিয়ার ইউরেশিয়ান ইকোনোমিক কমিশন (EEC) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই ফোনগুলির মডেল নম্বর Honor YOK (Honor View 40), Honor CHL, Honor HJC, Honor NTN, Honor NZA। প্রসঙ্গত গতমাসে একজন টিপ্সটার দাবি করেছিলেন এই গ্রীষ্মে অনার গ্লোবাল মার্কেটে একাধিক স্মার্টফোন লঞ্চ করবে। আবার Honor V40 5G ফোনটি গ্লোবাল মার্কেটে Honor View 40 নামে পাওয়া যাবে বলে তিনি জানিয়েছিলেন। EEC সার্টিফিকেশন পাওয়ার পর বলতে দ্বিধা নেই টিপ্সটারের দাবি পুরোপুরি সত্যি।

যদিও আমরা এই পাঁচটি স্মার্টফোনের মধ্যে কেবল অনার ভি৪০ কেই লঞ্চ হতে দেখছি। এছাড়াও TENAA সার্টিফিকেশনে Honor HJC এবং Honor NZA ফোন দুটি কে দেখা গেছে। আসুন এই দুটি ফোনের স্পেসিফিকেশন জেনে নিই। এছাড়াও আপনি এখানে ক্লিক করে Honor V40 5G এর স্পেসিফিকেশন পড়তে পারেন।

Honor HJC এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

এই ফোনটি চারটি কালারে পাওয়া যাবে – ম্যাজিক নাইট ব্ল্যাক, আইসল্যান্ড ফ্যান্টাসি, টাইটানিয়াম সিলভার, এমারেল্ড ব্লু। অনার এইচযেসি ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এর আসপেক্ট রেশিও ২০:৯। 5G সাপোর্টের এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর সহ আসবে। সাথে থাকবে ৮ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। আবার সিকিউরিটির জন্য থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পাওয়ারের জন্য এই ফোনে দেওয়া হবে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৩,৮০০ এমএএইচ ব্যাটারি। আবার ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হবে। এই ক্যামেরা সেটআপে থাকবে ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Honor NZA এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

এই ফোনটি দুটি কালারে আসবে ব্ল্যাক, ব্লু। এই ফোনে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি এলসিডি স্ক্রিন থাকতে পারে। আবার এর ডিজাইন হবে নচ। 5G কানেক্টিভিটির সাথে আসা এই ফোনে ব্যবহার করা হবে ২.০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। ফোনটি ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়াও এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১০, মাইক্রোএসডি কার্ড স্লট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩.৫মিমি হেডফোন জ্যাক থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন