অপেক্ষার অবসান, 5G সাপোর্টের সাথে ১৮ জানুয়ারি লঞ্চ হবে Honor V40

honor-v40-launch-date-officially-announced-on-18-january

Honor V40 সিরিজ নিয়ে চর্চার শেষ নিই। প্রথমে জানা গিয়েছিল এই সিরিজে আগামী ১২ জানুয়ারি চীনে লঞ্চ হবে। যদিও পরে জানা যায় কোম্পানি এই লঞ্চ ডেট পিছিয়ে দিয়েছে। অবশেষে কাল আমরা আপনাদের জানিয়েছিলাম যে অনার ভি৪০ সিরিজ আগামী ১৮ জানুয়ারি লঞ্চ হতে পারে। আজ কোম্পানির তরফেও একটি ভিডিও পোস্ট করে তা নিশ্চিত করা হল। জানিয়ে রাখি এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে – V40, V40 Pro, এবং V40 Pro+।

১৮ জানুয়ারি লঞ্চ হবে Honor V40

অনারের উইবো পেজ থেকে একটি পোস্ট করে আজ জানানো হয় অনার ভি৪০ আগামী ১৮ জানুয়ারি লঞ্চ হবে। ১০ সেকেন্ডের এই ভিডিওতে ফোনটির ফ্রন্ট ডিজাইনও দেখা গেছে। ভিডিও অনুযায়ী, এই ফোনের সামনে পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লে থাকবে। এর কাটআউট ফোনের বাম দিকের থাকবে। এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। আবার ফোনটিতে কার্ভড এজ ডিজাইন থাকবে। যদিও এই ভিডিওতে সিরিজের বাকি ফোন অর্থাৎ Honor V40 Pro, এবং V40 Pro+ সম্পর্কে কিছু জানানো হয়নি।

Honor V40-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, অনার ভি৪০ ফোনে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১২৩৬x২৬৭৬ পিক্সেল) OLED ডিসপ্লে দেওয়া হবে। এর রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ৩০০ হার্টজ। ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে। আবার এই ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৪.০ ইন্টারফেস। Honor V40 ফোনে ব্যবহার করা হবে ডাইমেনসিটি ১০০০+ প্রসেসর, অর্থাৎ এটি একটি 5G স্মার্টফোন হবে। সাথে থাকবে ৮ জিবি LPDD4x র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি UFS 2.1 স্টোরেজ।

আবার অনার ভি৪০ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেলের সুপারওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর, এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার। আবার সেলফির জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.