মুহূর্তে হবে ফুল চার্জ, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসছে Honor V40

আগামী মাসেই বাজারে আসছে Honor V40 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে- Honor V40, V40 Pro, এবং V40 Pro+। যদিও ফোনগুলির বিষয়ে Honor এখনও কিছু জানায়নি। তবে এই সিরিজের বেস মডেল অর্থাৎ অনার ভি৪০ কে সম্প্রতি চীনের 3C সার্টিফিকেশন সাইটে দেখা গেল। সেখান থেকে ফোনটি কত ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট করবে সেই বিষয়ক তথ্য সামনে এসেছে।

3C সার্টিফিকেশন সাইট অনুযায়ী, Honor V40-তে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে৷ আবার ফোনটি Kirin ও MediaTek-এর চিপসেটের সাথে দুটি ভ্যারিয়েন্টে আসবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছিল৷ কিন্তু সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে, অনার ভি৪০ Kirin-এর পরিবর্তে Dimensity 1000+ প্রসেসরের সাথে সিঙ্গেল ভার্সনেই লঞ্চ হবে।

জনৈক এক টিপস্টার দাবি করেছিলেন, Honor V40 সিরিজের ফোনে ৬.৭২ ইঞ্চির Full HD+ ডিসপ্লে থাকবে। যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এছাড়া ভিভো ভি৪০ ট্রিপল ক্যামেরা সেটআপ ও V40 Pro+ ফোনটি কোয়াড ক্যামেরার সাথে আসবে। সার্বিকভাবে বলা চলে, সম্প্রতি লঞ্চ হওয়া Mate 20 সিরিজের ফিচারের সাথে এর V40 সিরিজের বেশ সাদৃশ্য থাকবে।

স্মরণ করিয়ে দিই, একের পর এক নিষেধাজ্ঞার সম্মুখীন হয়ে Huawei তার সাবব্রান্ড Honor-কে বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল। সেইসমতো সংস্থাটি নিজের অংশীদারত্ব ত্যাগ করে তিরিশের বেশি এজেন্ট এবং ডিলারসহ গঠিত কনসোর্টিয়ামের হাতে তার সাব ব্রান্ডকে তুলে দেয়। ফলে একসময় Honor নামটির সাথে Huawei সমানভাবে উচ্চারিত হলেও, এখন দুটি সম্পূর্ণ পৃথক সংস্থা। হুয়াইয়ের থেকে আলাদা হয়ে যাওয়ার ফলে আমেরিকান প্রযুক্তি ব্যবহারেও Honor-এর ওপর এখন কোনো বিধিনিষেধ নেই।