পপ আপ সেলফি ক্যামেরার সাথে কবে আসছে Honor X10 জেনে নিন

কয়েকমাস ধরেই চর্চায় আছে অনারের নতুন ফোন Honor X10। এবার এর লঞ্চ ডেট জানা গেল। রিপোর্ট অনুযায়ী অনার এক্স ১০ আগামী ২০ মে লঞ্চ হবে। যদিও লঞ্চের আগে থেকেই এই ফোনের ফিচার ও দাম ফাঁস হয়ে গিয়েছিলো। যেমন এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। আবার ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে।

চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে Honor X10 এর ছবি সহ কিছু ফিচার ফাঁস করা হয়েছে। এই ফোনে ৬.৬৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেওয়া হবে। যার রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ হবে। আবার এই ফোনে শক্তিশালী ব্যাটারি দেওয়া হবে। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, এই ফোনে ২২.৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

এই ফোনটি কিরিন ৮২০ প্রসেসরের সাথে আসবে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা ৪০ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স ও ২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর। এই ফোনের সামনে পপ আপ ক্যামেরা দেওয়া হবে। এতে ১৬ মেগাপিক্সেল সেন্সর থাকবে। ফোনটি সাদা ও নীল রঙে পাওয়া যাবে।

রিপোর্ট অনুযায়ী, অনার এক্স ১০ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হবে। এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম হবে প্রায় ২৫,০০০ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে প্রায় ৩৪,০০০ টাকা। যদিও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি।