ভিআইপি মোবাইল নম্বর খোঁজ করছেন? জানুন দাম ও কোথায় পাবেন

how-and-where-to-get-vip-mobile-number-price

মনুষ্যজাতি কখনোই পুরোপুরি সন্তুষ্ট হয়ে থেমেনা, আরো নতুন আরো বেশির সন্ধান সবসময় চালিয়ে যায়। যেমন, সাধারণ ফোন নম্বর থাকা সত্ত্বেও অনেকেই ডুপ্লিকেট মোবাইল নম্বর পেতে চান, যার জন্য তারা বিভিন্ন অ্যাপ্লিকেশন, বিভিন্ন অনলাইন পরিষেবা ব্যবহার করেন। আবার অনেকেই VIP মোবাইল নম্বর ব্যবহার করতে চান, যার সংখ্যাগুলি অনন্য এবং মনে রাখা সহজ (যেমন ৯৩৩৩৩৩৩৩৩৩)। তবে ভিআইপি নম্বর পাওয়া মোটেও সহজ বিষয় নয়।

এই ধরণের ভিআইপি নম্বর একটি সিকোয়েন্সে তৈরি করা হয় এবং একটি ব্যাচে বাজারে প্রকাশিত হয়। অর্থাৎ, যদি কোনো টেলিকম সার্ভিস অপারেটর ৯২০০০০০০০০ থেকে ৯৩০০০০০০০০ পর্যন্ত একটি নম্বর ব্যাচ চালু করে, তবে এর মধ্যে কেবলমাত্র ৯২২২২২২২২২-এর মতো একটি নির্বাচিত ভিআইপি নম্বর থাকবে। এই জাতীয় বেশিরভাগ ভিআইপি নম্বর বেশি দামে বিক্রি হয় এবং রিসেলাররা, বাজারে আসা মাত্রই এগুলি তাড়াতাড়ি তুলে নেয়।

রিপোর্ট অনুযায়ী, লকডাউনে এই ধরণের নম্বরের বিক্রি বেড়েছে এবং এগুলি ডেডিকেটেড অনলাইনে ওয়েবসাইটে উপলব্ধ। এক্ষেত্রে আপনিও যদি ভিআইপি মোবাইল নম্বর পেতে চান তবে এই পদ্ধতিগুলি অনুসরণ করে দেখতে পারেন।

আগ্রহীরা Olx বা Quikr-এর মত ডেডিকেটেড ওয়েবসাইট থেকে ভিআইপি মোবাইল নম্বর প্রোভাইডারের খোঁজ পেয়ে যাবেন। এই ধরণের সেলারদের কাছে ভিআইপি নম্বরের একটি তালিকা থাকে। ওই তালিকায় উপলব্ধ নম্বরগুলি থেকে আপনি পছন্দ অনুযায়ী একটি নম্বর বেছে নিতে পারবেন। তবে আগেই বলে রাখি, এই ধরণের নম্বর পেতে আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা ব্যয় করতে হবে। সেলাররা সাধারণত বেসিক ভিআইপি নম্বরের জন্য এক হাজার থেকে দেড় হাজার টাকা চান। তবে প্রিমিয়াম ভিআইপি নম্বরের জন্য খরচের পরিমাণ লক্ষে পৌঁছাতে পারে।

যাইহোক, পেমেন্ট করার পর অর্থ প্রদানের পরে, সেলার আপনাকে ওই নম্বরের জন্য একটি ইউনিক পোর্টিং কোড (UPC) পাঠাবে। ইউপিসি পাওয়ার পরে, আপনি যেকোনো টেলিকম সার্ভিস প্রোভাইডারের সার্ভিস সেন্টারে গিয়ে, ওই কোড এবং আপনার ডকুমেন্ট জমা করতে পারবেন। তারা আপনাকে ওই ভিআইপি নম্বরের জন্য একটি সিম সরবরাহ করবে যা পরবর্তী তিন দিনের মধ্যে সক্রিয় হবে।

খেয়াল রাখবেন, ইন্টারনেটে বহু প্রতারক বা স্ক্যামার রয়েছে। তাই কোনো ভিআইপি নম্বর কেনার আগে অবশ্যই ভালো করে যাচাই করে নেবেন। তবে, আপনি যদি অনলাইনে না কিনে সরাসরি টেলিকম অপারেটরের কাছ থেকে এই ধরণের নম্বর পেতে চান, তাহলে আপনাকে নিকটতম সার্ভিস সেন্টারে যেতে হবে। কিন্তু আগেই বলেছি বাজারে এই ধরণের নম্বর পাওয়া বেশ কঠিন, তাই অফলাইনে ভিআইপি নম্বর কিনতে ভাগ্যদেবতার কৃপাদৃষ্টি অবশ্যম্ভাবী!