Jio Phone ব্যবহারকারী কিভাবে WhatsApp-এ ভয়েস কল করবেন

how-jio-phone-users-can-make-voice-calls-on-whatsapp

JioPhone (জিও ফোন) ব্যবহারকারীরাও এখন WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এ অন্যদের ভয়েস কল করতে পারবেন। KaiOS অপারেটিং সিস্টেম দ্বারা চালিত JioPhone এবং অন্যান্য অনেক স্মার্ট ফিচার ফোনে সম্প্রতি এই WhatsApp VoIP (ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল) সাপোর্ট অ্যাড করা হয়েছে। এখন কমপক্ষে ৫১২ এমবি র‍্যামযুক্ত যে কোনো KaiOS ডিভাইসে হোয়াটসঅ্যাপ ভয়েস কলিং উপলব্ধ হবে। এই হোয়াটসঅ্যাপ ভয়েস কল ফিচারটি কোথায় পাবেন এবং কীভাবে ভয়েস কল করবেন, আসুন সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

WhatsApp ভয়েস কলিং ফিচার ব্যবহার করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দুটি জিনিস হল কমপক্ষে ৫১২ এমবি র‍্যামযুক্ত KaiOS স্মার্টফোন এবং WhatsApp-এর লেটেস্ট ভার্সন ২.২১১০.৪১। অর্থাৎ KaiOS-এ হোয়াটসঅ্যাপ ভয়েস কল ফিচারটি পেতে ব্যবহারকারীদের অ্যাপটিকে তার লেটেস্ট ভার্সন ২.২১১০.৪১-এ আপডেট করতে হবে।

আপডেটের জন্য, KaiOS অ্যাপ স্টোরে যান এবং WhatsApp সার্চ করুন এবং আপডেটটি ইনস্টল করুন। বিকল্পভাবে, আপনি আপডেট নোটিফিকেশনেও রেসপন্ড করতে পারেন। তাহলে চলুন, JioPhone-এর মধ্যে কীভাবে WhatsApp ভয়েস কল করা যাবে, তার জন্য প্রয়োজনীয় স্টেপগুলি জেনে নেওয়া যাক:

১. ফোনে WhatsApp ওপেন করুন।

২. কন্ট্যাক্টের চ্যাট উইন্ডোতে নেভিগেট করুন।

৩. এখন, Options ওপেন করার জন্য কীপ্যাডের উপরের ডানদিকের বাটনটি প্রেস করুন।

৪. এখানে, ফোনের সেন্টার বাটন/Ok বাটন ব্যবহার করে Voice call অপশনটি চয়ন করুন।

এর পরে একটি নতুন ডায়াল উইন্ডো প্রদর্শিত হবে যেখানে দেখা যাবে যে কলটি ইন-প্রোগ্রেস রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।