ঘরে আছে ইন্টারনেট কানেকশন? IRCTC দিচ্ছে 80,000 টাকা পর্যন্ত মাসিক আয়ের সুযোগ

যদি আপনার ঘরে ইন্টারনেট কানেকশন থাকে এবং আপনি ঘরে বসে কোনো কাজ খুঁজছেন তাহলে এই খবর আপনার জন্য । আপনাকে জানিয়ে রাখি আপনি ঘরে বসেই 80,000 টাকা পর্যন্ত প্রতি মাসে আয় করতে পারেন। এই সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)। কেবল আপনার কাছে থাকা প্রয়োজন একটি কম্পিউটার ও ইন্টারনেট কানেকশন।

এই পোস্টে আমরা IRCTC এর অনুমোদিত এজেন্ট হওয়ার সুবিধা ও পদ্ধতি বলবো । সম্প্রতি একটি রিপোর্টে জানা গেছে 55 শতাংশ রেলওয়ে টিকিট অনলাইনে বুক করা হয়। যদি আপনি IRCTC-র এজেন্ট হোন তবে টিকিট বুক করলে কমিশন পাবেন। জেনে নিন IRCTC-র এজেন্ট হলে আপনি কি কি সুবিধা পাবেন।

সাধারণ ভাবে আইআরসিটিসির অ্যাকাউন্ট থাকলে নিজের জন্য মাসে 6 টি টিকিট বুক করা যায়। কিন্তু আপনি যদি এজেন্ট হোন তাহলে যত খুশি টিকিট বুক করতে পারবেন। এছাড়াও সাধারণের ততকাল টিকিট বুক করার 15 মিনিটের পরেই আপনিও ততকাল টিকিট বুক করতে পারবেন। কোনো টিকিট বাতিল করার জন্য ও আপনি আপনার পোর্টাল ব্যবহার করতে পারবেন। রেলের টিকিট ছাড়াও আপনি ফ্লাইট বা হোটেল টিকিট বুক করে ভালো পরিমান টাকা আয় করতে পারেন।

আপনি যদি আইআরসিটিসির এজেন্ট হতে চান তবে বিভিন্ন অনুমোদিত কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন। আপনি https://www.services.irctc.co.in/betaDoc/IRCTC%20Authorised%20Principal%20Service%20Providers.pdf ডাউনলোড করে কোম্পানি সম্পর্কে জানতে পারেন। আইআরসিটিসির এজেন্ট হওয়ার জন্য আপনি কোম্পানির অফিসিয়াল সাইট Irctc.Com ভিসিট করেও সমস্ত তথ্য পেতে পারেন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : IRCTC অ্যাপের্ মাধ্যমে কিভাবে মোবাইলে ট্রেনের টিকিট বুক করবেন

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন