ঘরে বসেই ব্লক করুন আপনার ATM কার্ড, জেনে নিন সহজ পদ্ধতি

আজকের সময়ে বেশিরভাগ লোক এটিএম কার্ড ব্যবহার করে, কারণ এটি সময়সাশ্রয়ী। টাকা লেনদেনের জন্য আপনাকে বারবার ব্যাংকে যাওয়ার দরকার পড়ে না। তবে অনেক সময় এমন হয় যে লোকেরা তাড়াহুড়ো তে কার্ডটি কোথায় রেখেছে ভুলে যায় বা চুরি হয়ে যায়। সুতরাং তাদেরকে ব্যাংকে গিয়ে বা ফোন করে কার্ডটি ব্লক করতে হয়। তবে আজ আমরা আপনাকে একটি উপায় বলব, যার মাধ্যমে আপনি বাড়িতে বসে এটিএম কার্ড ব্লক করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক এই পদ্ধতি সম্পর্কে।

ঘরে বসে এটিএম কার্ড ব্লক করার জন্য আপনার ইন্টারনেট ব্যাংকিং চালু থাকা দরকার। আপনার ইন্টারনেট ব্যাংকিং চালু থাকলে প্রথমে আপনার ইন্টারনেট ব্যাংকিং আইডি এবং পাসওয়ার্ড দিয়ে ফোনে লগইন করুন। এরপর ATM service এ গিয়ে block ATM Card বিকল্প বেছে নিন।

এর পরে, আপনার এটিএম কার্ড সম্পর্কিত কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। যারমধ্যে কার্ড নম্বর, কেন ব্লক করতে চান প্রভৃতি প্ৰশ্ন থাকবে। প্রশ্নের উত্তর দেওয়ার পরে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। এর পরে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে ওটিপি আসবে। ওটিপি দেওয়ার পর আপনার কার্ডটি ব্লক হয়ে যাবে।

এটিএম কার্ড ব্লক হওয়ার পরে আপনি একটি কনফরমেশন মেল ও মেসেজ পাবেন। এছাড়াও আপনি আপনার এটিএম কার্ডটি ব্লক করার জন্য ব্যাঙ্ক`ব্যাংককে ইমেল পাঠাতে পারেন।