৪৯৯ টাকায় Ola ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং কীভাবে করবেন, কবেই বা হবে লঞ্চ, জেনে নিন সব তথ্য

how-to-book-ola-electric-scooter-at-rs-499-launch-date-features
Ola Electric Scooter এর বুকিং মাত্র ৪৯৯ টাকায়

প্রি-বুকিংয়ের প্রথম দিনেই রীতিমতো ঝড় তুলেছে ওলা ইলেকট্রিক স্কুটার (Ola Electric Scooter)।
গত ১৫ জুলাই (বৃহস্পতিবার) প্রি-বুকিং শুরু হয়। সংস্থার দাবি, ২৪ ঘন্টার কম সময়ে এক লাখ স্কুটার বুক করা হয়েছে। যা রেকর্ড! ইতিহাসে এর আগে এত কম সময়ে এতটা পরিমাণে কোনও স্কুটারের প্রি-বুকিং হয়নি। এছাড়াও তাৎপর্যপূর্ণ বিষয়, এ বছর জানুয়ারি থেকে জুন পর্যন্ত ভারতে সর্বসাকুল্যে ৩০,০০০ ইলেকট্রিক টু-হুইলার বিক্রি হয়েছে। সেখানে এক দিনে ওলা ইলেকট্রিক স্কুটারের ১ লক্ষ অগ্রিম বুকিং গ্রহণ করা হয়েছে। সুতরাং, আত্মপ্রকাশের আগেই নজির গড়ে ফেলল ওলার প্রথম ইলেকট্রিক স্কুটার সিরিজ এস (Series S)। যদিও অফিসিয়াল নাম ঘোষণা হওয়া বাকি, তবে ট্রেডমার্ক ফাইলিং থেকে পরিস্কার, এই নামেই আসতে চলেছে ওলা স্কুটার।

Ola Electric Scooter এর বুকিং মাত্র ৪৯৯ টাকায়

পূর্বে দুই চাকা বা চার চাকা গাড়ি — এত সুলভে কারোর প্রি-বুকিং হয়নি। বৈদ্যুতিন যানবাহন নির্মানে ভারত তথা বিশ্বকে পথ দেখাতে চায় ওলা। তাই ওলা ইলেকট্রিক স্কুটারের অগ্রিম বুকিংয়ের মূল্য রাখা হয়েছে মাত্র ৪৯৯ টাকা। স্বাভাবিকভাবেই বুকিং শুরু হওয়া মাত্রই ওলা ইলেকট্রিকের ওয়েবসাইটে ট্রাফিকের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। যার ফলে প্রযুক্তিগত সমস্য দেখা দেওয়ায় অনেকেই বুকিং সেরে উঠতে পারেননি। তবে ইস্যুগুলি মিটিয়ে ফেলেছে ওলা। সেক্ষেত্রে আপনিও যদি ওলা ইলেকট্রিক স্কুটারের রিজার্ভেশন করতে চান তাহলে নীচে লেখা পদ্ধতি অনুসরণ করুন।

Ola Electric স্কুটার প্রি-বুকিং কীভাবে করবেন

১. প্রথমে olaelectric.com-এ লগ অন করে রিজার্ভ ফর ৪৯৯ বাটনে ট্যাপ করুন।

২. মোবাইল নম্বর দিয়ে, ক্যাপচা ভেরিফিকেশন বক্সে টিক মেরে তারপর ‘নেক্সট’ অপশনে ক্লিক করুন।

৩. মোবাইল ফোনে আসা ওটিপি বসিয়ে ‘নেক্সট’-এর উপর ট্যাপ করুন।

৪. এরপর একটি ডায়লগ বক্স আসবে। সেখানে ৪৯৯ টাকা পেমেন্ট করার জন্য তিনটি পেমেন্ট অপশন দেখা যাবে – ডেবিট/ক্রেডিট কার্ড, ইউপিআই, এবং নেটব্যাঙ্কিং।

৬. সুবিধামতো পেমেন্ট অপশন চয়ন করলে আপনাকে পেমেন্ট গেটওয়েতে নিয়ে যাওয়া হবে।

৭- পেমেন্ট সাক্সেসফুল হলেই এসএমএস বা ইমেল মারফত আপনার ফোনে অর্ডার আইডি এবং অন্যান্য তথ্য চলে আসবে।

Ola Electric স্কুটার রিফান্ড এবং অর্ডার ট্রান্সফার

যদি রিজার্ভেশনের পর মত পরিবর্তন হয়, তাহলে অর্ডার ক্যান্সেল করার সুবিধা পাওয়া যাবে। সেক্ষেত্রে সাত থেকে দশ দিনের মধ্যে অরিজিনাল পেমেন্ট মোডে ৪৯৯ টাকা ফেরত দেওয়া হবে। আবার ইচ্ছা করলে ওলা ইলেকট্রিকের সাপোর্ট আইডিতে মেল করে অনুরোধ করলে অন্যের নামে বুকিং ট্রান্সফার করা যাবে।

Ola Electric Scooter কালার

OLA Electric Scooter

সম্প্রতি বিজ্ঞাপণী ভিডিও শুটিং করার সময় ওলা ইলেকট্রিক স্কুটারের ছবি প্রকাশ্যে আসে৷ ম্যাট ব্ল্যাকের পাশাপাশি স্কুটারটি পিঙ্ক ও ব্লু কালার অপশনে ধরা পড়ে। তবে সূত্র বলছে, স্কুটারটি আরেকটি পেইন্ট অপশনে উপলব্ধ হবে। অর্থাৎ, মোট চারটি রঙে এটি পাওয়া যাবে।

Ola Electric স্কুটার ফিচার

ওলা স্কুটার সময়োপযোগী নানারকম ফিচারের সাথে আসবে। সম্প্রতি স্পাই শটে দেখা যায়, এতে বড় টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। আর সেখানে “রিমুভ সাইড স্ট্যান্ড” লেখাটি ফুটে আছে। যার অর্থ, ওলা স্কুটারে সাইড স্ট্যান্ড কাট-অফ সিস্টেম থাকবে। অর্থাৎ, স্ট্যান্ড না তুললে স্কুটার চালু হবে না। এছাড়া, টুইন এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প, ক্লাউড কানেক্টাভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশন স্ট্যান্ডার্ড ফিচার রূপে এই স্কুটারে উপলব্ধ হবে। এছাড়া এই সেগমেন্টে সবচেয়ে বড় বুট স্টোরেজ থাকবে ওলা স্কুটারে।

Ola Electric স্কুটার রেঞ্জ, স্পিড

ওলা ইলেকট্রিক স্কুটার ফুল চার্জে ১৪০ কিমি-র কাছাকাছি পথ সফর করতে পারবে। আবার ১৮ মিনিটের চার্জে এটি ৭৫ কিমি চালানো যাবে৷ সর্বোচ্চ গতিসীমা ঘন্টায় ১০০ কিমি হবে।

Ola Electric স্কুটার লঞ্চ

সর্বভারতীয় সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আর ১৫-১৬ দিনের মধ্যে ওলা ইলেকট্রিক স্কুটার আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে চলেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷