লকডাউনে ঘরে বসে কিনুন জিও, ভোডাফোন ও এয়ারটেল সিম কার্ড, জেনে নিন কিভাবে

করোনা ভাইরাসের কারণে দেশের বেশিরভাগ টেলিকম স্টোর এখন বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে যদি আপনি নিজের জন্য একটি নতুন সিম কার্ড কিনতে চান তবে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। এখানে আমরা আপনাকে একটি উপায় বলব, যার মাধ্যমে আপনি সহজেই আপনার বাড়িতে Jio, Airtel, Vodafone Idea এর নতুন সিমগুলি পাবেন। তাহলে আসুন জেনে নিই কিভাবে এই সিমগুলো বাড়িতে বসেই পাবেন।

জিও ওয়েবসাইট থেকে বুক করুন সিম :

আপনি যদি জিওর নতুন সিম কিনতে চান তবে এর জন্য আপনাকে প্রথমে অবশ্যই কোম্পানির অফিসিয়াল সাইটে যেতে হবে। এখানে আপনি সিম হোম ডেলিভারির বিকল্পটি দেখতে পাবেন। এখানে আপনার নাম এবং বর্তমান মোবাইল নম্বর এন্টার করতে হবে। এর পরে আপনার ওটিপি দিতে হবে। ওটিপি যাচাই করার পরে আপনাকে জিজ্ঞাসা করা হবে যে আপনি একটি নতুন সিম পেতে চান নাকি আপনার বিদ্যমান নম্বরটি পোর্ট করতে চান।

আপনার সুবিধার্থে আপনি এখানে পোস্টপেড এবং প্রিপেড সিম বেছে নিতে পারবেন। এরপর আপনার বাড়ির ঠিকানা লিখতে হবে এবং ডেলিভারি স্লট নির্বাচন করুন। আপনার নতুন সিমটি আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এর জন্য আপনাকে কোনও ধরণের ডেলিভারি চার্জ দিতে হবে না। তবে প্রাইম ফী ও যে প্যাক নেবেন তার দাম দিতে হবে।

ভোডাফোনের সিম কিভাবে হোম ডেলিভারি পাবেন :

সবার প্রথম আপনাকে Vodafone-র ওয়েবসাইটে যেতে হবে। এরপর প্রিপেড প্ল্যানের জন্য সাবস্ক্রাইব করতে হবে। এরপর Buy Now বাটনে ক্লিক করতে হবে। এখানে আপনাকে সাধারণ প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। এখানে আপনি আপনার পছন্দের নাম্বার বাছতে পারেন বা আপনার বর্তমান নাম্বারকে ভোডাফোনে পোর্ট করতে পারেন। যদি নতুন নাম্বার নিতে চান তবে প্রয়োজনীয় তথ্য দেবেন। কিন্তু যদি নাম্বার পোর্ট করতে চান তবে পুরানো নাম্বারের তথ্য দিতে হবে। এরপর আপনাকে ডেলিভারি এড্রেস দিতে হবে। তারপর রিচার্জ প্ল্যান বেছে নিতে হবে। এরপর কোম্পানির তরফ থেকে বিনামূল্যে ভোডাফোনের সিম বাড়িতে পৌঁছে দেওয়া হবে। 

এয়ারটেলের সিম কিভাবে হোম ডেলিভারি পাবেন :

এয়ারটেলের সিম কিনতে আপনাকে কোম্পানির অফিসিয়াল সাইটে যেতে হবে। এখানে আপনাকে নতুন প্রিপেড/পোস্টপেড সিমের বিকল্পটিতে ক্লিক করতে হবে। এবার আপনার মোবাইল নম্বরটি এন্টার করতে হবে। জিওর মতো এখানেও আপনাকে জিজ্ঞাসা করা হবে যে আপনি নতুন সিম নিতে চান নাকি নম্বরটি পোর্ট করতে চান। এই বিকল্পগুলির মধ্যে একটি বিকল্প বেছে নিন এবং অ্যাড্রেস লিখুন এবং সাবমিট বাটনে ক্লিক করুন। এর পরে আপনার সিম সময়মতো ডেলিভারি করা হবে। তবে এর জন্য আপনাকে ডেলিভারি চার্জ দিতে হবে ১০০ টাকা।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।