ঘরে বসে আধার কার্ডের মোবাইল নাম্বার বদল করতে পারবেন?

  

আধার কার্ড এখন আমাদের একটি প্রয়োজনীয়ও পরিচয় পত্র। এই আধার কার্ড অনলাইন থেকে ডাউনলোড করার জন্য মোবাইল নাম্বারের প্রয়োজন হয়। তবে অনেক সময় আধার কার্ড বানানোর সময় এমন একটি মোবাইল নাম্বার আমরা দিয়ে ফেলি যেটি পরবর্তী সময়ে ব্যবহার না করার কারণে বন্ধ বা হারিয়ে যায়। তো আসুন আজ আমরা জেনে নেই কিভাবে আধার কার্ডে মোবাইল নাম্বার বদল করতে হয়।

আপনি যদি ঘরে বসে আধার কার্ডের মোবাইল নাম্বারটি পরিবর্তন করতে চান তবে তা ভুলে যান। এমন কোনো বিকল্পই UIDAI নিয়ে আসেনি। আপনি নিজে নিজে আধার কার্ডের মোবাইল নাম্বারটি পরিবর্তন করতে পারবেন না। এইকাজ শুধুমাত্র আধার সেন্টার করতে পারে। এখন প্রশ্ন হলো আপনার ঘরের কাছে কোথায় আধার সেন্টার যাচ্ছে?

আপনি আপনার মোবাইল থেকেই ঘরে বসে জেনে নিতে পারেন কাছাকাছি কোথায় আধার সেন্টার আছে। এরজন্য আপনার ইন্টারনেট ব্রাউজারে https://uidai.gov.in/ লিখে সার্চ করুন। এখানে গিয়ে Update Aadhaar বিকল্প বেছে নিন। এরপর Update Aadhaar at Enrolment/Update Center অপশনে ক্লিক করুন।

ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি নতুন উইন্ডো খুলে যাবে। যেখানে সেন্টার খোঁজার জন্য state, postal pin code এবং search box এর বিকল্প পাবেন। এরপর আপনার সুবিধা অনুযায়ী বিকল্প বেছে নিয়ে সেন্টারের খোঁজ পেয়ে যান।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : কীভাবে আপনার ভোটার কার্ডটি আধারের সঙ্গে লিংক করবেন, জেনে নিন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন