Google প্লে স্টোরে নকল অ্যাপ কিভাবে চিনবেন

অনেক হ্যাকার ভুল অ্যাপ্লিকেশন দ্বারা স্মার্টফোন হ্যাক করতে চাইছে

অ্যাপ্লিকেশন কোন স্মার্টফোনকে বিশেষ করে তোলে। এই অ্যাপ্লিকেশনগুলির দ্বারা, আপনি আপনার স্মার্টফোনটিতে পছন্দসই কাজ করতে পারেন । উদাহরণস্বরূপ, যদি আপনি আপনার স্মার্টফোনে ক্রিকেট গেম খেলতে চান, তবে আপনাকে App Store এ গিয়ে ক্রিকেটের অ্যাপ ডাউনলোড করতে হবে। কিন্তু এই ক্ষেত্রে, যদি আপনি ভুল অ্যাপ ডাউনলোড করেন, তাহলে আপনার স্মার্টফোনটি হ্যাকও হতে পারে। অনেক হ্যাকার ভুল অ্যাপ্লিকেশন দ্বারা স্মার্টফোন হ্যাক করতে চাইছে। এই ভুল Apps থেকে  আপনার ফোনে ভাইরাসও আসতে পারে ।তাই আজ আমরা আপনাকে 5 টি উপায় বলতে যাচ্ছি, যাতে আপনি খুব সহজে ভুল এবং ঠিক অ্যাপ্লিকেশন সনাক্ত করতে পারেন।

অফিসিয়াল স্টোর থেকে ডাউনলোড করুন :

সর্বদা অফিসিয়াল অ্যাপ স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। প্রকৃতপক্ষে, অনেকবার ব্যবহারকারীরা প্রলোভনে পরে   বা ইন্টারনেট জ্যামে আটকে যায় এবং অ্যাপ্লিকেশনটি অন্য কোন জায়গা থেকে ডাউনলোড করে।এরফলে আপনার ফোনে ভাইরাস আসতে পারে। উদাহরণস্বরূপ, যদি আপনি Google Play স্টোর থেকে কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন তবে আপনি সেই অ্যাপ্লিকেশনের সাথে সম্পর্কিত তথ্য এবং প্রতিক্রিয়া দেখতে পারেন। এই ছাড়াও, আপনি গুগল এ একটি অ্যাপ সম্পর্কে অভিযোগ করতে পারেন। যদি আপনি অন্য কোনও স্টোর থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন তবে আপনি এই ধরনের সুবিধা পাবেন না।

App টি সম্পর্কে পড়ুন :

আপনি কোন অফিসিয়াল অ্যাপ স্টোরে অ্যাপ্লিকেশন সম্পর্কে সব তথ্য পড়তে পারেন। কিন্তু যদি আপনি প্লে স্টোরে কোনও অ্যাপ্লিকেশনের তথ্যনা পান, তাহলে এটি অর্থ অ্যাপ্লিকেশনটি আপনাকে ভুল পথে চালিত করতে পারে। এই ছাড়াও, যদি কোনও অ্যাপের তথ্যগুলিতে অনেক বানান বা ব্যাকরণ ভুল থাকে, তাহলে বুঝে যাবেন যে অ্যাপটি নকল। প্রকৃতপক্ষে কোন অফিসিয়াল অ্যাপে ভুল তথ্য বা ব্যাকরণ ব্যবহার করে না।

ডেভলপার সম্পর্কে জানুন :

কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে, তার ডেভলপার সম্পর্কে জানুন। যদি ডেভেলপারের সম্পূর্ণ তথ্য না পান বা যদি কিছু ভুল দেওয়া থাকে, তাহলে অ্যাপটি ডাউনলোড করবেন না।

ডাউনলোড সংখ্যা দেখুন :

কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে, অনুগ্রহ করে লক্ষ্য করুন যে অ্যাপ স্টোরে কতজন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন। ভুল অ্যাপ্লিকেশনের ডাউনলোড নম্বর সবসময় সঠিক অ্যাপ্লিকেশনের তুলনায় কম হবে ।

আপনার আধার কার্ড কোথায় কোথায় ব্যবহার হচ্ছে কিভাবে জানবেন

পড়ুন :

রিভিউ পড়ুন :

আপনি সহজেই রিভিউ পড়লে একটি অ্যাপ্লিকেশন সনাক্ত করতে পারবেন। যেহেতু এই রিভিউ গুলো ব্যবহারকারীদের দ্বারা প্রাপ্ত হয়,তাই কোনো আপ্লিকেশনের রিভিউ পড়লে তার সম্পর্কে অনুমান করা যেতে পারে।

Last Updated on