ছবি থেকে সরাসরি লেখা কিভাবে কপি করবেন

  

যেকোনো রকমের ছবি থেকে কোনো লেখা অ্যান্ড্রয়েড ডিভাইসে কপি করা খুব সহজ ও সাধারণ কাজ । কোনো ছবির মধ্যে থাকা কোনো লেখাকে , সুন্দর কোনো সঠিক জায়গায় নিয়ে যেতে চান ? নিজের পছন্দ মতো জায়গায় এডিট করতে চান ? এখন আপনি খুব সহজেই পারবেন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে । কিছু অ্যাপ ব্যাবহার করে , যেকোনো ছবি বা ডকুমেন্ট থেকে লেখা টি কপি করতে পারবেন । এই অ্যাপ এর মাধ্যমে ছবি থেকে লেখা কপি করার সাথে সাথে কীবোর্ড তার উপযুক্ত শব্দ বেছে দেবে । এই অ্যাপ এর মাধ্যমে পাওয়া সুবিধা গুলি পরপর (স্টেপ বায় স্টেপ ) আপনাদের বোঝানো হবে ।

কিভাবে কোনো ছবি থেকে লেখা কপি করবেন ?

স্টেপ – ১ : সবার প্রথমে , আপনাকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে হবে ।অ্যাপটির নাম হলো ” Text Fairy ” । এই অ্যাপ সাহায্যে আপনি যেকোনো ছবি থেকে লেখাটা কপি করতে পারবেন ।

স্টেপ-২ : ডাউনলোড করার পর অ্যাপটাকে ইনস্টল , ও অ্যান্ড্রয়েড ডিভাইসে লঞ্চ করতে । হবে । আপনাকে আপনার ফোন সেটিংস এর সমস্ত পারমিশন গুলি ” Allow ” করতে হবে । তবেই ডিভাইসের ছবি ও ডকুমেন্টের সাথে অ্যাপটি অ্যাকসেস করতে পারবে।

স্টেপ-৩ : অ্যাপটি ওপেন হওয়ার পর দুটো অপশন আসবে ও আপনাকে একটি বেছে নিতে হবে । অপশন দুটি হলো ” Open to gallery ” অথবা ” Click photo and scan ” ।

স্টেপ-৪ : এরপর আপনাকে পছন্দমতো একটা ভাষা বেছে নিতে হবে এবং সেই ভাষাতেই আপনার স্ক্যান করা লেখাটা কপি হবে আপনার ডিভাইসে ।

স্টেপ-৫ : অ্যাপ এর মধ্যে থাকা ” The start text recognization ” অপশনটি ক্লিক করতে হবে । তারপর অ্যাপটি আপনার ডিভাইসের ছবি গুলি স্ক্যান করে লেখা গুলো কপি করে শুরু করবে। কিছু সময় পরে লেখাগুলি স্ক্যান হয়ে যাবে । তারপর নতুন একটি লেআউটে লেখা গুলি কপি করে নিতে হবে ।

স্টেপ -৬ : আপনার কপি হওয়া লেখাটা পড়া হয়ে গেলে অ্যাপটি বন্ধ হয়ে যাবে । এরপর আপনি লেখাটা শেয়ার বা pdf হিসেবে সেভ করতে পারেন।
এইভাবে যেকোনো ছবি থেকে লেখা কপি করা যাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ।

এরকম কিছু অ্যাপ যার মাধ্যমে ছবির লেখা গুলো কপি করতে পারবেন । অ্যাপগুলি হলো Camscanner , google keep , text scanner ,
OCR text scanner প্রভৃতি ।