অ্যাপ ছাড়া ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ভিডিও কিভাবে ডাউনলোড করবেন

How to Download Youtube Facebook Instagram video without app

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মের কথা বললে আমাদের মনে সবার আগে Youtube এর নাম আসে। এখানে আপনি যেমন ভিডিও আপলোড করতে পারবেন, সাথে সাথে অন্যের ভিডিও দেখতেও পারবেন। তবে এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটেও ভিডিও শেয়ার করা বা দেখা যায়। এবার এই ভিডিও দেখতে দেখতে আমাদের কোনো একটি ভিডিও পছন্দ হয়ে যায় এবং ডাউনলোড করে রাখতে ইচ্ছা হয়। কিন্তু এই ভিডিও ডাউনলোডের জন্য অ্যাপ বা সফটওয়্যার ব্যবহার করতে হয়। তবে আজ আমরা আপনাদেরকে বলবো কিভাবে অ্যাপ বা সফটওয়্যার ছাড়া ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার প্রভৃতি সাইটের ভিডিও ডাউনলোড করতে পারবেন।

অ্যাপ ছাড়া ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ভিডিও কিভাবে ডাউনলোড করবেন

অ্যাপ বা সফটওয়্যার ছাড়া Youtube, Facebook, Instagram প্রভৃতি সাইটের ভিডিও ডাউনলোড করার জন্য আপনি একটি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। যেটি হল en.savefrom.net। এই একটি ওয়েবসাইট আপনাকে খুব সহজে ২৫টির বেশি প্ল্যাটফর্মের ভিডিও ডাউনলোড করতে দেয়। তাহলে আসুন en.savefrom.net ওয়েবসাইট থেকে কিভাবে ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করা যায় জেনে নিই।

১. প্রথমে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান তার URL বা লিংক কপি করুন। (ইউটিউবের মোবাইল অ্যাপে ভিডিও লিংক পাওয়া যায়না। তাই আপনি ভিডিওটি কাউকে শেয়ার করে লিংকটি পেয়ে যাবেন। এছাড়া ফেসবুক বা ইনস্টাগ্রামে আপনি ভিডিওর উপরে তিনটি ডট এ ক্লিক করে লিংক কপি করতে পারবেন)

ফেসবুক ভিডিও লিংক কপি করার উপায়

২. এবার en.savefrom.net ওয়েবসাইটে যান এবং লিংকটিকে পেস্ট করুন।

৩. এবার Download অপশনে ক্লিক করুন।

৪. এরপর কিছুক্ষন অপেক্ষা করার পর আপনি নিচে ভিডিও ডাউনলোড করার লিংক পাবেন।

৫. এখানে যে কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে চান সেটি নির্বাচন করুন।

৬. এরপর Download MP4 ( যে রেজুলেশন বেছে নেবেন) অপশনে ক্লিক করলেই ভিডিও ডাউনলোড হয়ে যাবে।