মোবাইল দিয়ে অনলাইনে আয় করতে চান? ভরসাযোগ্য কয়েকটি অ্যাপ দেখে নিন

বাড়িতে বসেই অনলাইনে রোজগার করতে চান? বা খুঁজছেন 'পার্ট টাইম' রোজগারের পথ? এই অ্যাপগুলি সাহায্য করবে

how-to-earn-money-online-for-students-check-best-three-apps-for-smartphones

ঘরে বসে মোবাইল বা স্মার্টফোনের মাধ্যমে আয় করার উপায় জানতে চেয়ে আমাদের কাছে আপনারা প্রায়শই মেল করেন। আমরা সেইকারণে আগেও স্মার্টফোন দিয়ে অনলাইনে ইনকাম করার কয়েকটি উপায় আপনাদের কে জানিয়েছি। এই প্রতিবেদনেও আমরা কয়েকটি অ্যাপের সন্ধান দিতে চলেছি, যার মাধ্যমে আপনি রোজগার করতে পারবেন। তবে মনে রাখবেন এগুলি আপনার সেকেন্ডারি ইনকামের উৎস, তাই অবসর সময়ে বা বাড়ি বসে থাকাকালিন অ্যাপগুলি ব্যবহার করতে পারেন।

মোবাইলে এই অ্যাপ ডাউনলোড করে অনলাইনে আয় করতে পারেন

EarnKaro App: এটি একটি ‘মেড ইন ইন্ডিয়া’ ক্যাশব্যাক অ্যাপ। এটিকে ‘CashKaro’ অ্যাপের সহ-প্রতিষ্ঠাতা স্বাতী ভার্গব ডেভলপ করেছেন। ‘আর্নকারো’ অ্যাপের মাধ্যমে অর্থ উপার্জন করা খুব সহজ। এর জন্য আপনাকে নিজের বন্ধু-বান্ধব বা ফলোয়ার্সদের সাথে ডিল শেয়ার করতে হবে। এক্ষেত্রে, ইউজাররা ই-কমার্স লিঙ্ককে ‘আর্নকারো’ লিঙ্কে রূপান্তর করতে পারবেন এবং সেই লিঙ্ক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করার মাধ্যমে টাকা রোজগার করতে পারবেন। এটা অনেকটা অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের মত। কারণ, লিঙ্ক শেয়ার করে আপনাদের এই অ্যাপ তথা ওয়েবসাইটে তালিকাভুক্ত প্রোডাক্ট এবং সার্ভিসের প্রচার করতে হবে। যদি কেউ আপনার শেয়ার করা লিঙ্ক ব্যবহার করে কেনাকাটা করেন, তবে আপনি কমিশন পেয়ে যাবেন। আপনি এই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন। ‘আর্নকারো’ অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ১,০০০,০০০ বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে। এটি ৫ এর মধ্যে ৪ স্টার রেটিং প্রাপ্ত।

ySense: আমরা অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা গুগল ম্যাপে নানাবিধ বিষয়ে রিভিউ দিয়ে থাকি। আপনিও যদি কোনো বিষয়ে নিজের মতামত দিতে পছন্দ করেন তাহলে ‘ওয়াইসেন্স’ অ্যাপটি আপনার জন্যই। হাজারো কোম্পানি ও রিসার্চ ইনস্টিটিউড এই অ্যাপের সাথে যুক্ত হয়ে ইউজারদের থেকে রিভিউ চেয়ে থাকে। অ্যাপে, প্রতিটি সার্ভে সমাপ্ত হওয়ার পর ইউজারদের ডলারে পেমেন্ট করা হয়। একই সাথে, প্রিমিয়াম গিফ্ট ভাউচারও দেওয়া হয়। আপনি অর্জিত অর্থকে ইচ্ছানুসারে রিডিম (redeem) বা উইথড্র করে নিতে পারবেন। এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ১০০,০০০ বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে।

Task Mate (Early Access): এটি টেক জায়ান্ট Google নির্মিত একটি অ্যাপ (বিটা পর্যায়ে আছে)। তাই আপাতত ভাবে ‘টাস্ক মেট’ অ্যাপ নির্বাচিত কিছু ইউজারদের জন্যই উপলব্ধ থাকছে। অ্যাপটি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ব্যবসায়িক সংস্থাগুলির দ্বারা পোস্ট করা নানা ধরণের সহজ টাস্ককে সম্পন্ন করার অনুমতি দেয়। সোজা কথায় বললে, ইউজারদের তাদের শহরের যেকোনো রেস্তোরাঁয় গিয়ে একটি ফটো তুলতে বলা হবে, সার্ভে -তে থাকা বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হবে, অথবা ইংরেজি থেকে স্থানীয় ভাষায় বাক্য অনুবাদ করতে বলা হবে। যাতে অ্যাপে আগত ব্যক্তিদের সাহায্য করা যায়। আপনি যেসকল বিষয় পারদর্শী সেই সম্পর্কিত টাস্কে অংশ নিতে পারবেন। সর্বোপরি, যে কোনো জায়গা থেকে এই টাস্কগুলি সম্পন্ন করা যাবে। স্থানীয় কারেন্সি অনুযায়ী এই অ্যাপে অর্থ প্রদান করা হবে। আর, টাকা উইথড্র করতে চাইলে, আপনাকে কোম্পানির অ্যাপে যেতে হবে। তারপর, পেমেন্ট পার্টনারের সাথে আপনার ই-ওয়ালেট বা অ্যাকাউন্ট রেজিস্টার করাতে হবে। এরপর, আপনার প্রোফাইল পেজে গিয়ে ‘Cash Out’ বাটনে ক্লিক করতে হবে। এমনটা করলেই, আপনারা নিজেদের অর্জিত টাকা ক্যাশআউট করে নিতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে ‘টাস্ক মেট’ অ্যাপকে ১,০০০,০০০ বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।