Jio গ্রাহকরা বিনামূল্যে কল করতে বদলান এই সেটিং, ১৫০টির বেশি ফোনে মিলছে সুবিধা

Airtel এর পর Reliance Jio দেশের কিছু সার্কেলে তাদের ইন্টারনেট টেলিফোনি সার্ভিস বা Vo-Wi-Fi Calling কলিং চালু করেছে। এই পরিষেবার ফলে গ্রাহকরা কল ড্রপের সমস্যা থেকে মুক্তি পাবে এবং তারা নেটওয়ার্ক না থাকলেও কল করতে পারবে। এই পরিষেবা ইন্টারনেট কলিং ফিচারের সাথে এসেছে। যদিও এর জন্য কোনো অতিরিক্ত চার্জ দিতে হবেনা গ্রাহকদের। কেবল কাছেপিঠে ওয়াইফাই কানেকশন থাকলেই এই পরিষেবার আনন্দ নেওয়া যাবে।

এই ফোনগুলোতে কাজ করবে :

জিও ভো-ওয়াই-ফাই iOS ও অ্যান্ড্রয়েড দুধরণের প্ল্যাটফর্ম মিলিয়ে ১৫০ টির বেশি ফোনে সাপোর্ট করবে। এরমধ্যে Xiaomi, Samsung, Vivo, Apple, Motorola, Google, OnePlus, Tecno, Coolpad, Infinix, itel, Lava, Mobiistar কোম্পানির ফোন আছে। আপনি সম্পূর্ণ তালিকা জিও-র ওয়েবসাইট থেকে দেখতে পারেন। এই তালিকায় ব্র্যান্ড সহ মডেল নম্বর উল্লেখ আছে।

সাধারণভাবে iPhone 6 এর উপরের সমস্ত আইফোনে ভো-ওয়াই-ফাই সাপোর্ট করবে। আবার Google Pixel 3 সিরিজের সমস্ত ফোনে এই পরিষেবা উপলব্ধ। Vivo-র গতবছরে লঞ্চ করা সমস্ত ফোনেই এটি সাপোর্ট করবে। Samsung Galaxy M, Galaxy A, Galaxy S, Galaxy Note সিরিজের ফোনেও নতুন পরিষেবার আনন্দ নিতে পারবেন। Xiaomi-র মিড ও প্রিমিয়াম রেঞ্জের ফোনেও ভো-ওয়াই-ফাই সাপোর্ট করবে।

বদলান এই সেটিং :

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই পরিষেবার সুবিধা নিতে সর্বপ্রথম কোনো ওয়াই-ফাই কানেকশনের সাথে কানেক্ট হতে হবে। এরপর ফোনের সেটিং এ গিয়ে SIM & Network অপশন বেছে নিন। এরপর Jio SIM সিলেক্ট করুন। এখানে Wi-Fi Calls অপশন দেখতে পাবেন। একে এনাবল করলেই আপনি ওয়াই ফাই এর মাধ্যমে কল করতে পারবেন। মনে রাখবেন যদি আপনার ফোনের অপারেটিং সিস্টেমটি লেটেস্ট ভার্সন না হয় তাহলে ফোনের সফটওয়্যার আপডেট করতে হবে। iOS ব্যবহারকারীদের ফোনের সেটিং এ গিয়ে Wi-Fi Calling অন করলেই কল করতে পারবে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন