হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্যাস সিলিন্ডারের বুকিং হবে চোখের পলকে! জেনে নিন কীভাবে

How to HP Indane Bharat Gas Customers Book LPG Cylinders Via WhatsApp

প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে মানুষ ফোন মারফত রান্নার গ্যাসের বুকিং করে আসছেন। ফলে কোনো কারনে ফোনের লাইন ব্যস্ত থাকলে সাধারণ মানুষকে কিছুটা ঝামেলার সম্মুখীন হতে হয় এবং এই অত্যাবশ্যকীয় পণ্যটি বুক করার জন্য বারংবার চেষ্টা করতে হয়। আবার হালফিল সময়ে Google Pay বা PhonePe-র মত ই-ওয়ালেট প্ল্যাটফর্মগুলি থেকে LPG গ্যাস বুক করা গেলেও, অনেকেই এই সুবিধার ফায়দা তুলতে পারেন না। সেক্ষেত্রে জানিয়ে রাখি, গ্যাস বুকিংয়ের প্রক্রিয়াটি আরও সহজতর করে তুলতে WhatsApp এবং এসএমএস বুকিংয়ের মত পরিষেবাও উপলব্ধ রয়েছে। ফলে, LPG গ্রাহকরা ফোন কলের পাশাপাশি WhatsApp বা সাধারণ এসএমএসের মাধ্যমে সহজেই LPG সিলিন্ডার বুক করতে পারবেন। আসলে, গত বছর গ্যাস সরবরাহকারী সংস্থাগুলি, তাদের গ্রাহকদের স্বাচ্ছন্দ্যের জন্য বেশ কয়েকটি অনলাইন সার্ভিসের বিকাশ করেছিল। তাই এখন গ্রাহকরা কোনো গ্যাস এজেন্সি বা ডিলারের সাথে ফোন মারফত যোগাযোগ করে, গ্যাস কোম্পানির ওয়েবসাইটে গিয়ে, বা সংস্থার হোয়াটসঅ্যাপ নম্বরে একটি টেক্সট মেসেজ পাঠিয়ে গ্যাস সিলিন্ডার বুকিং করতে পারেন। কীভাবে Indane, HP এবং Bharat-এর গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে LPG সিলিন্ডার বুক করবেন, আসুন তা একনজরে দেখে নেওয়া যাক।

Indane গ্যাস গ্রাহকদের ক্ষেত্রে:

দেশের Indane সিলিন্ডার গ্রাহকরা সাধারণত ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরে ফোন করে গ্যাস বুকিং করতে পারেন। পাশাপাশি হোয়াটসঅ্যাপের মাধ্যমেও ইন্ডেনের গ্রাহকরা রান্নার গ্যাস বুকিং করতে পারবেন। তার জন্য হোয়াটসঅ্যাপে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে গ্রাহককে ৭৫৮৮৮৮৮৮২৪ নম্বরে ‘REFILL’ টাইপ করে টেক্সট করতে হবে।

HP গ্যাস গ্রাহকদের ক্ষেত্রে:

হোয়াটসঅ্যাপের মাধ্যমে LPG সিলিন্ডার বুক করার জন্য, HP-র গ্রাহককে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে
৯২২২২০১১২২ নম্বরে ‘BOOK’ টাইপ করে হোয়াটসঅ্যাপ করতে হবে; তাহলেই গ্যাস বুকিং হয়ে যাবে। তবে বলে রাখি, এই নম্বরটির মাধ্যমে বুকিং ছাড়াও আপনি অন্যান্য বিভিন্ন বিষয়, যেমন আপনার এলপিজি কোটা, এলপিজি আইডি, এলপিজি ভর্তুকি ইত্যাদি সম্পর্কেও বিশদে জানতে পারবেন।

Bharat গ্রাহকদের ক্ষেত্রে:

Bharat গ্যাসের গ্রাহকরা তাদের হোয়াটসঅ্যাপ থেকে ১৮০০২২৪৩৪৪ নম্বরে কেবল ‘BOOK’ বা ‘1’ লিখে মেসেজ করতে হবে। এতে, তাদের বুকিংয়ের অনুরোধ গ্যাস এজেন্সি দ্বারা গৃহীত হবে। এক্ষেত্রে বুকিং সফল হলে গ্রাহকের হোয়াটসঅ্যাপ নম্বরে একটি কনফারমেশন মেসেজ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন