ট্রায়াল রুম বা হোটেলে গোপন ক্যামেরা আছে কিনা এভাবে জেনে নিন

এখনকার দিনে প্রায়ই শোনা যায় ট্রায়াল রুমে বা হোটেলে গোপন ক্যামেরা খুঁজে পাওয়া গেছে। আপত্তিকর ছবি বা ভিডিও  তোলার জন্য এই ক্যামেরা ব্যবহার করে অসাধু লোকজনরা। এমন পরিস্থিতিতে কোনো জায়গায় গোপন ক্যামেরা আছে কিনা সন্ধান করা খুব জরুরি। আসুন গোপন ক্যামেরার নজরদারি থেকে বাঁচার উপায় জেনে নিই।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

ইনস্টল করুন জনপ্রিয় অ্যাপ :

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

গোপন ক্যামেরা কখনো বড় বা বোতামের সমান হতে পারে। এক্ষেত্রে এটি খুঁজে পেতে আপনাকে কয়েকটি কাজ করতে হবে। যেহেতু আমাদের সবার কাছেই এখন স্মার্টফোন থাকে, তাই স্মার্টফোনের মাধ্যমেই খুব সহজে এটি খুঁজে পাওয়া সম্ভব । এর জন্য আপনাকে আপনার ফোনে ‘হাইড ক্যামেরা ডিটেক্টর’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। এটি ব্যবহার করা খুব সহজ। অ্যান্ড্রয়েড প্লে স্টোরে গোপন ক্যামেরা খোঁজার জন্য প্রচুর অ্যাপ পাওয়া যায়, তবে আমরা আপনাকে সর্বাধিক জনপ্রিয় এই অ্যাপটি ইনস্টল করতে বলবো ।

কিভাবে খুজবেন গোপন ক্যামেরা :

আপনি যখন এই অ্যাপটি ইনস্টল করবেন, এটি কিছু অ্যাক্সেস চাইবে। অনুমতি দেওয়ার পর অ্যাপটির ইনস্টল প্রক্রিয়া সমাপ্ত হবে । এখানে ডিটেক্টর ইনফ্রারেড ক্যামেরা, টিপস এবং ট্রিকস এবং পেইড অ্যাপের বিকল্প রয়েছে। আপনি ডিটেক্ট ক্যামেরার বাম পশে রেডিয়েশন মিটারে ক্লিক করার সাথে সাথেই অ্যাপ্লিকেশনটি কাজ শুরু করবে। এরপরে ফোনের স্ক্রিনে একটি সার্কেল দেখা যাবে। এর নীচে একটি লম্বা রঙিন লাইন উপস্থিত হবে। কাছাকাছি কোনও ক্যামেরা বা মাইক্রোফোন রয়েছে কিনা তা এই লাইন ই জানিয়ে দেবে । সিগন্যাল পাওয়ার সাথে সাথে ফোনটি সেই দিকে সরিয়ে নিয়ে যেতে হবে এবং কাছের জিনিসগুলি স্ক্যান করতে হবে । যেইমাত্র এটি ক্যামেরা বা মাইক্রোফোনের রেডিয়েশন পাবে সাথে সাথেই রেখাটি জিগ-জাগিং শুরু করবে। ক্যামেরাটি সনাক্ত করার পরে, এই লাইনটি লাল হয়ে যাবে এবং অ্যালার্ম বাজতে শুরু করবে।

RF সিগন্যাল ডিটেক্টর বা ক্যামেরা ডিটেক্টর ব্যবহার করুন :

আপনি আরএফ সিগন্যাল ডিটেক্টর বা ক্যামেরা ডিটেক্টরের মাধ্যমেও গোপন ক্যামেরা খুঁজতে পারেন। এটি দাম ও খুব বেশি নয়। আপনি সাথে করে এটিকে বহন করতে পারবেন। কারণ এর আকার ছোট।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে