রিলায়েন্স জিও 4G ইন্টারনেট স্পিড কিভাবে বাড়াবেন

Jio তার ইন্টারনেট গতি উন্নতি এবং কল ড্রপ বন্ধ করার জন্য টাওয়ার যতটা সম্ভব স্থাপন করছে

0

আমরা সবাই জানি যে রিলায়েন্স জিও টেলিকম সেক্টরে আসার পর টেলিকম জগতে যুগান্তরকারী পরিবর্তন ঘটেছে ।তবে বারবার অভিযোগ আসছে সব জায়গায় সেভাবে মানুষ জিওর ইন্টারনেট স্পিড পাচ্ছেন না ।আপনার Jio 4G ইন্টারনেট গতি এবং পারফরম্যান্স চেক করার জন্য স্বতন্ত্র পন্থা আছে।সেগুলো কি কি আমাদের জানা উচিত।

আমরা সবাই জানি জিও একটি নতুন কোম্পানী। তারা এখনো সেভাবে স্থায়ী হতে পারিনি । Jio তার ইন্টারনেট গতি উন্নতি এবং কল ড্রপ বন্ধ করার জন্য টাওয়ার যতটা সম্ভব স্থাপন করছে । আসুন জেনে নেওয়া যাক  জিও ইন্টারনেট স্পিড বাড়ানোর জন্য কিছু ট্রিকস।

এয়ারটেল 4G ইন্টারনেট স্পিড কিভাবে বাড়াবেন

পড়ুন :

পদ্ধতি 1:

প্লে স্টোর থেকে এমটি কে ইঞ্জিনিয়ারিং মোড ইনস্টল করুন> খুলুন এবং অ্যাপ্লিকেশনটি  চালান> তারপর ‘MTK সেটিংস> ‘ব্যান্ডমোড’ নির্বাচন করুন> সিম স্লট নির্বাচন করুন যেখানে আপনি আপনার জিও সিম আছে > ‘LTE মোড নির্বাচন করুন’> হাই স্পীডের জন্য ব্যান্ড 40 নির্বাচন করুন এবং সেরা কভারেজের জন্য ব্যান্ড 5 নির্বাচন করুন।

পদ্ধতি 2:

Play Store থেকে প্রথমে VPN মাস্টার বা স্ন্যাপ VPN অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন অথবা আপনি যেকোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন উভয়ই একই উদ্দেশ্যে তৈরি করা> তাই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পরে এটি খুলুন> তারপর অ্যাপ্লিকেশনটি খুলার পর সার্ভারটি ‘ভারত’ দেশ সেট করুন এবং এটি সংযোগ করার জন্য 15 সেকেন্ড পর্যন্ত সময় লাগবে, কখনও কখনও এটি 2-3 সেকেন্ডের মধ্যে সংযোগ করে > ভিপিএন সংযোগের পরে আপনি যে ডাউনলোডের গতি পরীক্ষা করতে পারবেন তা কয়েক সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ গতিতে পৌঁছবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here