আসল নাম্বার লুকিয়ে কিভাবে কাউকে কল বা SMS করবেন

make-a-call-without-showing-phone-number

অনেক সময় এমন হয় যে গোপনীয়তার কারণে লোকেরা তাদের মোবাইল নম্বর কারও সাথে শেয়ার করতে চায় না। এইজন্য না চাইলেও তাদেরকে আরও একটি সিম কার্ড কিনতে হয়। তবে আজ আমরা আপনাকে একটি উপায় বলতে যাচ্ছি যার মাধ্যমে আপনি আপনার আসল নম্বরটি লুকিয়ে অন্য কোনও ব্যক্তিকে কল করতে বা মেসেজ পাঠাতে পারেন। তাহলে আসুন জেনে নিই কিভাবে মোবাইল নম্বর না জানিয়ে কাউকে কল বা মেসেজ করা সম্ভব।

যদি আপনি চান আপনার আসল নাম্বার কারো কাছে না যাক, কিন্তু আপনি তাকে ফোন বা এসএমএস করতে চান। তাহলে আপনাকে গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। এই অ্যাপটির নাম Text Me । যদি আপনার কাছে একটি নাম্বার থাকে বা আপনার ফোনে একটি সিম সাপোর্ট করে তবে Text Me আপনার জন্য সঠিক পছন্দ।

এই অ্যাপ ডাউনলোড করার পর আপনি একটি অপশন পাবেন যেখানে মোবাইল নাম্বার দিতে হবে। মনে রাখবেন এখানে সেই নাম্বারটি দিতে হবে যেটি আপনি অন্যের কাছে দেখতে চাইছেন। এরপর রেজিস্ট্রেশন সম্পন্ন করে যেই কাউকে কল করবেন দেখবেন অন্য দেশের কোড সহ তার কাছে কল যাচ্ছে।

এখানে আপনি একের বেশি নাম্বার রেজিস্টার করতে পারেন। তবে একের বেশি নাম্বার ব্যবহার করতে হলে আপনাকে প্রতি মাসে ৬০ টাকা দিতে হবে। এই অ্যাপে বিনামূল্যে এসএমএস করার সুবিধাও আছে কিন্তু এই সুবিধা কেবল আমেরিকা ও কানাডার জন্য উপলব্ধ।