Battlegrounds Mobile India কীভাবে উইন্ডোজ পিসিতে খেলবেন

How to play battlegrounds mobile India on PC laptop
Battlegrounds Mobile India ল্যাপটপে খেলবেন কীভাবে

যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে ক্র্যাফ্টন (Krafton) ভারতে ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমের বিটা ভার্সন উপলব্ধ করেছে। অর্থাৎ যারা গেমটির জন্য গুগল প্লে স্টোরে প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন তারাই গেমটিকে ডাউনলোড করতে পারবেন। তবে আশা করা যায়, খুব শিগগিরই সবার জন্য Battlegrounds Mobile India গেমটির অফিসিয়াল ভার্সন লঞ্চ হয়ে যাবে। যদিও এখনও পর্যন্ত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যই গেমটি রোল আউট করা হয়েছে, আইওএস (iOS) সিস্টেমের জন্য কি পরিকল্পনা আছে তা ক্র্যাফ্টনের (Krafton) তরফে জানানো হয় নি। কিন্তু সবচেয়ে মজার ব্যাপার হল, স্মার্টফোন ছাড়াও উইন্ডোজ পিসি (PC)-তে ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি খেলা যাবে। যদিও সে জন্য জানা চাই কিছু কৌশল।

Battlegrounds Mobile India কীভাবে উইন্ডোজ পিসি (PC)-তে খেলবেন

প্রথমেই বলি ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া-র কোনো অফিসিয়াল পিসি (PC) ভার্সন এখনও আসেনি। এরপরও চাইলে আপনি গেমটি পিসিতে খেলতে পারবেন। যদিও এরজন্য আপনার প্রয়োজন হবে, অ্যান্ড্রয়েড এম্যুলেটর (Android Emulator)। এই এম্যুলেটরের মাধ্যমে ল্যাপটপ/পিসিতে (laptop/PC) স্মার্টফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশন চলে এবং অ্যান্ড্রয়েড ফোনের মতোই কম্পিউটারে আপনি সেগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি, এম্যুলেটর ম্যাক (Mac) ডিভাইসেও চালানো সম্ভব। ইন্টারনেটে বিভিন্ন ধরনের এম্যুলেটর উপলব্ধ হলেও আমরা আপনাকে কিছু নির্ভরযোগ্য এম্যুলেটরের সন্ধান দিলাম।

নিম্নোক্ত এম্যুলেটরগুলির মধ্যে যে কোনো একটি বেছে নিতে পারেন

  • LDPlayer (শুধু মাত্র উইন্ডোজ পিসি/ল্যাপটপের জন্য)
  • NoxPlayer (উইন্ডোজ এবং ম্যাক)
  • Bluestacks (উইন্ডোজ এবং ম্যাক)

তবে হ্যাঁ, উপরোক্ত যে কোনো একটি এম্যুলেটর ব্যবহারের সময় মনে রাখবেন এম্যুলেটরটি যেন অ্যান্ড্রয়েড ৫.১.১ ভার্সনটি চালাতে পারে। এছাড়াও, ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি খেলতে আপনার সিস্টেমে ২ জিবি (GB) র‌্যাম থাকা বাঞ্ছনীয়। আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার পিসি/ল্যাপটপে (PC/Laptop) ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ডাউনলোড করবেন।

ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করার উপায়

১. আগেই বলেছি, আপনাকে সর্বপ্রথম কোনো অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যান্ড্রয়েড এম্যুলেটর ডাউনলোড করতে হবে।

২. ডাউনলোডের পর, এম্যুলেটরটি ডিভাইসে ইন্সটল করুন।

৩. এম্যুলেটরটি লঞ্চ হলে, সেখানে গুগল প্লে স্টোর (Google Play Store) দেখতে পারবেন।

৪. গুগল প্লে স্টোরে আপনার গুগল আইডি (Google ID) দিয়ে লগ-ইন করুন।

৫. এবার, গুগল প্লে স্টোর সার্চ বারে গিয়ে লিখুন ‘ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ (Battlegrounds Mobile India)।

৬. গেমটি খুঁজে পেলে ডাউনলোডের জন্য ইন্সটল বাটনে ক্লিক করুন।

৭. ডাউনলোড প্রক্রিয়া শেষ হলে, গেমটি ওপেন করুন এবং গেমটির সাথে যুক্ত অতিরিক্ত ফাইলগুলি ডাউনলোড করুন।

৮. এরপর আপনার টুইটার (Twitter) বা ফেসবুক (Facebook) আইডি দিয়ে লগ-ইন করে কম্পিউটারেই গেমটিকে উপভোগ করুন।

জেনে নিন কিছু প্রয়োজনীয় তথ্য যেগুলি অবশ্যই মাথায় রাখতে হবে

  • আপনি ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI) গেমটি তখনই আপনার পিসি/ল্যাপটপে (PC/Laptop) ডাউনলোড করতে পারবেন, যখন অফিসিয়ালি গেমের পাবলিক ভার্সনটি লঞ্চ হবে।
  • গেমটি যেহেতু এখনও ডেভেলপিংয়ের পর্যায়ে আছে এবং ক্র্যাফ্টন (Krafton) চাইছে কীভাবে গেমটিকে সমস্ত ডিভাইসের জন্য উপলব্ধ করা যায়, ফলত, একটা ঝুঁকি থাকছে যে এম্যুলেটরের (Emulator) সাহায্যেও গেমটি চলবে কিনা।
  • আপনার মনে এখন প্রশ্ন আসতেই পারে যে, এম্যুলেটর ছাড়া কি ব্যাটেলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI) গেমটিকে ডাউনলোড করা যাবে? উত্তর হল, না। দুর্ভাগ্যবশত সেটি কোনোভাবেই সম্ভব নয়।
  • তবে, পিসি/ল্যাপটপে (PC/Laptop) আপনার ব্যাটেল রয়্যাল গেম খেলার মনোবাঞ্ছা পূরণ করতে পারবে পাবজি (PUBG)। গেমটির পিসি ভার্সনটি যেহেতু ভারতে ব্যান হয়নি সেক্ষেত্রে আপনি পিসিতে পাবজি (PUBG) খেলতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।