আগে প্রোডাক্ট কিনুন, টাকা শোধ করবেন পরে! কীভাবে Amazon Pay Later পরিষেবার জন্য আবেদন করবেন

বিনা সুদে ক্রেতাদের বিশেষ সুবিধা দেবে Amazon Pay Later পরিষেবা, কীভাবে আবেদন করবেন

how-to-register-and-use-amazon-pay-later-service

সামনেই উৎসব। সেই উপলক্ষ্যে বিকিকিনির আনন্দে বাজার জমজমাট। অবশ্য ফ্লিপকার্ট (Flipkart) ও অ্যামাজনের (Amazon) বৃহৎ ই-কমার্স সংস্থাগুলিও এক্ষেত্রে নীরব নয়। উৎসবের কেনাকাটার আনন্দকে তীব্র করতে প্রতিবছর তারা সেলের আয়োজন করে থাকে। চলতি বছরেও তার অন্যথা হচ্ছেনা। যেমন আজ‌ থেকে শুরু হয়েছে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেল’ (Amazon Great Indian Festival Sale)। ফাটাফাটি ডিসকাউন্ট, একাধিক আকর্ষণীয় ডিলের পাশাপাশি এই সেলে অ্যামাজন পেমেন্টের ক্ষেত্রে ক্রেতাদের বড় সুবিধা দেবে। এদিক থেকে সবথেকে উল্লেখযোগ্য সুবিধাটি হলো অ্যামাজন পে-লেটার (Amazon Pay Later) পরিষেবা যা বহু মানুষের কাছে সুবর্ণ সুযোগ হতে পারে। কিন্তু কী এই পরিষেবা? কিভাবে এই পরিষেবা কাজে লাগানো যেতে পারে আসুন জেনে নেওয়া যাক।

Amazon Pay Later কী এবং কীভাবে আবেদন করবেন

নাম শুনে অনেকে অ্যামাজন পে-লেটার সুবিধা সম্পর্কে আভাস পেতে পারেন। এই পদ্ধতিতে একজন ক্রেতা পছন্দের প্রোডাক্ট সংগ্রহের পরে নিজের সুবিধা অনুযায়ী তার দাম পরিশোধ করতে পারবেন। এর জন্য অ্যামাজন তাদের কাছ থেকে কোনোরকম সুদ আদায় করবে‌ না (শর্তাবলী প্রযোজ্য)। ফলে এখানে পণ্য কেনার পরের মাসে অথবা ইএমআইয়ের (EMI) মাধ্যমে পরবর্তী ৩ থেকে ১২ মাসের মধ্যে পেমেন্ট করার রাস্তা খোলা থাকছে। সর্বোচ্চ ৬০,০০০ টাকা মূল্য পর্যন্ত পণ্যের কেনাকাটায় অ্যামাজন পে-লেটার পরিষেবার সুবিধা নেওয়া যাবে। এজন্য শুরুতেই ক্রেতাকে অ্যামাজনের কেওয়াইসি (KYC) প্রক্রিয়া পূরণ করতে হবে।

অ্যামাজন পে-লেটারের জন্য রেজিস্টার করতে হলে অ্যামাজন অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক। এছাড়া বৈধ মোবাইল নম্বর, প্যান কার্ড (PAN Card), নির্বাচিত ব্যাঙ্কের অ্যাকাউন্ট এবং ঠিকানা প্রমাণপত্র দরকার পড়বে। এরপর আগ্রহীকে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

১. অ্যামাজন পে-লেটারের জন্য আবেদন করতে প্রথমে অ্যামাজন অ্যাপ ওপেন করুন।

২. উপরে বাঁদিকের তিনটি দাগ বিশিষ্ট আইকন ট্যাপ করার পর Amazon Pay বিকল্প বেছে নিন।

৩. ‘Amazon Pay Later Get Started’ বিকল্পে ক্লিক করুন।

৪. আগত পেজ থেকে ‘Sign-up in 60 Seconds’ অপশন সিলেক্ট করুন।

৫. প্যান কার্ড নম্বর এবং জন্মতারিখ সংক্রান্ত তথ্য প্রদানের পরে ‘Agree & Continue’ বিকল্প বেছে নিন।

৬. এবার আপনি Auto Repayment বেছে নিতে বা এড়িয়ে যেতে পারেন।

৭. প্রক্রিয়া পূর্ণ হলে Amazon Pay Dashboard রেজিস্ট্রেশনের স্ট্যাটাস দেখাবে। তাছাড়া এখান থেকেই পরবর্তী সব লেনদেনের হিসেব দেখা যাবে।

উপরের ধাপ গুলি অনুসরণের সময় প্রত্যেকটি দরকারি ক্ষেত্রে তথ্য প্রদান আবশ্যিক। তাছাড়া এক্ষেত্রে কেওয়াইসি (KYC) আবেদন মান্য হতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020