কিভাবে দরকারি মেসেজ শিডিউল করে রাখবেন

  

এই হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামের সময়েও এখনো অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারি আছেন যারা টেক্সট মেসেজের নস্টালজিয়া কাটিয়ে উঠতে পারেননি। কিন্তু অফিসের বস হোক বা আপনার প্রিয়জন, ঠিক সময় টেক্সট মেসেজ করতে ভুলে গেলে তার পরিনাম যে কি হতে পারে তা কমবেশি সকলেরই জানা আছে। তাই কোন নির্ধারিত সময়ে কোন গুরুত্বপূর্ণ টেক্সট মেসেজ আপনার ফোন থেকে নিজে থেকেই যাতে সেই ব্যক্তির কাছে যেতে পারে, তার জন্য আপনাকে আপনার ফোনে টেক্স মেসেজ শিডিউল করে রাখতে হবে । জেনে নেওয়া যাক কি ভাবে তা করবেন।

অ্যান্ড্রয়েড ফোনে টেক্সট মেসেজ শিডিউল করার জন্য মূলত দুটি উপায় আছে। বেশ কিছু ওইএম আছে যেমন স্যামসাং, শাওমি, এলজি এদের ফোনে এই সুবিধা আগে থেকেই থাকে। তাই তাদের ক্ষেত্রে কোন সমস্যাই নয়। তবে অন্য ফোনের ইউজারদেরও চিন্তার কোন কারন নেই, কারণ প্লে স্টোরে বেশকিছু থার্ড পার্টি অ্যাপ্লিকেশন আছে, যার সাহায্যে হয়ে যাবে সমস্যার সমাধান।
তাই জেনে নেওয়া যাক সেরকম কিছু অ্যাপের ব্যাপারে।

টেক্সট্রা: এই অ্যাপটি আপনার ফোনে ইনস্টল থাকা মেসেজিং অ্যাপের মতো কাজ করলেও, বেশ কিছু অভিনব ফিচার আছে এই অ্যাপে। ইউজাররা নিজেদের মতো অ্যাপটিকে কাস্টমাইজ করতে পারবে, তাছাড়াও রয়েছে মেসেজ শিডিউল করার সুবিধা।

এই অ্যাপে কোন মেসেজ লেখার পর নীচে একটি + বাটন দেখতে পাবেন, সেটিতে ক্লিক করলে, একটি ঘড়ির মতো আইকোন দেখতে পাবেন। এই ঘড়ির মতো আইকনটি ক্লিক করলে আপনি মেসেজটি কোন সময় ও তারিখে পাঠাবেন তা ঠিক করতে পারবেন। মেসেজ এর শিডিউল ঠিক হয়ে গেলে সবুজ রঙে তা দেখতে পারবেন। এবং ক্লিক করলে দেখিয়ে দেবে আপনি কোন সময় ও তারিখ নির্ধারণ করেছেন। এই অ্যাপটি প্লে স্টোর থেকে ফ্রি তে ডাউনলোড করলেও, বেশ কিছু ফিচার উপভোগ করার জন্য অ্যাপ পারচেসের মাধ্যমে তা আনলক করতে হবে।

পালস এসএমএস: এই মেসেজিং অ্যাপটিতে মেসেজ শিডিউল করার মতো বেশ কিছু দারুন ফিচার রয়েছে। অ্যাপটির মাধ্যমে কোন কথোপকথন করার সময়, ডানদিকে উপরে তিনটি ডটে ক্লিক করলে শিডিউল মেসেজ এর অপশন দেখাবে। এই অপশনটি ক্লিক করলে নির্দিষ্ট দিন ও সময় ও যে মেসেজটি পাঠাতে চান তা সিলেক্ট করতে পারবেন। আপনার শিডিউল করা মেসেজটি একটি আলাদা ফোল্ডারে সেভ হয়ে থাকবে,যা প্রয়োজন মতো আপনি দেখতে পারবেন।

এইদুটি অ্যাপ ছাড়াও প্লে স্টোর আরো অনেক অ্যাপ রয়েছে যা একই রকম সুবিধা দিয়ে থাকে।

এছাড়া স্যামসাং, শাওমির ফোনে ইনস্টল থাকা মেসেঞ্জারে টেক্সট মেসেজ শিডিউল করার সুবিধা থাকে। তাই সেক্ষত্রে কোন কথোপকথন করার সময় + আইকনটি ক্লিক করলে, শিডিউল মেসেজ( স্যামসাং এর ক্ষেত্রে), টাইমড( শাওমি র ক্ষেত্রে) অপশনটি দেখতে পাবেন যার মাধ্যমে কোন টেক্সট মেসেজ আপনি শিডিউল করতে পারবেন।

পড়ুন : হোয়াটসঅ্যাপে মেসেজ শিডিউল করে রাখবেন কিভাবে ? জেনে নিন সহজ পদ্ধতি

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.