টাইপ না করে হোয়াটসঅ্যাপে মেসেজ কীভাবে পাঠাবেন?

WhatsApp-এ চ্যাট করুন টাইপ না করেই

লকডাউনের কারণে এখন প্রায় সকলেই ডিজিটাল মাধ্যমগুলির দ্বারা যোগাযোগ বজায় রেখেছে। সেক্ষেত্রে, অফিসের কাজ বা পড়াশোনার মাঝে একটু অবসর পেলেই আমরা পরিজন বা বন্ধুদের সাথে চ্যাটিং করতে ব্যস্ত হয়ে যাচ্ছি। কিন্তু, চ্যাট করার সময়ে হাজারো কথা একসাথে লিখতে গিয়ে অনেক সময়ে আমরা ধৈর্য হারিয়ে ফেলি। এমত অবস্থায় চ্যাট করার থেকে সরাসরি ফোনে কথা বলাই যেন বেশি সুবিধার বলে মনে হয়। সেক্ষেত্রে, আজ আমরা আপনাদের এমন একটি বিশেষ কৌশল জানাবো, যা অনুসরণ করলে আপনি WhatsApp -এ টাইপ না করেই খুব সহজে ম্যাসেজ প্রেরণ করতে পারবেন। আসুন জেনে নেই কীভাবে টাইপ না করে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ পাঠানো যায়।

টাইপ না করে WhatsApp -এ ম্যাসেজ প্রেরণ করার পদ্ধতি

১. আপনি যদি ম্যাসেজ পাঠানোর সময়ে টাইপ করতে না চান তাহলে, প্রথমে যাকে ম্যাসেজ পাঠাতে চান তার চ্যাট উইন্ডোটিকে ওপেন করুন।

২. এবার, স্ক্রিনের নিচের দিকে থাকা কীবোর্ডটিকে ওপেন করুন। এই কী-বোর্ড অঞ্চলের উপরিভাগে একটি মাইক্রোফোন আইকন দেখতে পারবেন। জানিয়ে দিই যে, এটি হোয়াটসঅ্যাপে থাকা ভয়েস ম্যাসেজ প্রেরণকারী মাইক্রোফোন আইকন নয়। আমরা যেই মাইক্রোফোন আইকনটির কথা বলছি সেটিকে, কীপ্যাডের নিউমেরিক বা 1234567890 লেখা সেকশনের উপরি বারে থাকা GIF আইকনের ঠিক ডান দিকে পাওয়া যাবে। এটি ‘স্পিচ-টু-টেক্সট’ রূপে কাজ করবে।

৩. এখন, ডিভাইসে ডিফল্ট রূপে থাকা এই মাইক্রোফোন আইকনটিতে ট্যাপ করুন। এটি করলে মাইক্রোফোন অ্যাক্টিভেট হয়ে যাবে।

৪. এরপর, আপনি যা বলতে চান তা বলতে থাকুন। মাইক্রোফোনটি আপনার বক্তব্যকে টেক্সটে রূপান্তর করবে এবং সেটি স্বয়ং চ্যাট বক্সে টাইপ হতে থাকবে।

৫. পরিশেষে, চ্যাট বক্সের ডান কোণে থাকা সেনড আইকনে ট্যাপ করলেই আপনার ম্যাসেজ বিপরীতে থাকা ব্যক্তির কাছে পৌঁছে যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।