ইন্টারনেট স্লো? কিভাবে অফলাইনে ব্যবহার করবেন ফেসবুক, টুইটার

facebook

বর্তমানে করোনা ভাইরাস আক্রমণের কারণে ভারতসহ সারা বিশ্বের বেশ কয়েকটি দেশে লকডাউনের পরিস্থিতি চলছে। ভারতেও বিগত ৩ সপ্তাহ ধরে সম্পূর্ণ লকডাউন চলছে। এই মুহূর্তে সবাই বাড়িতে রয়েছেন এবং প্রচুর পরিমাণে ইন্টারনেট ব্যবহার করছেন। যার ফলে সম্পূর্ণ ডেটা স্পিডের উপর ভারী প্রভাব পড়ছে। এর ফলেই এখন ভারতে ইন্টারনেটের স্পিড খুবই স্লো হয়ে গেছে।

ফলে যারা ফেসবুক, টুইটার ব্যবহার করেন তাদের, বেশ সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। তাই তাদের এই সমস্যা কিছুটা কম করতে আমরা আপনাকে আজকে জানাবো কিভাবে আপনি অফলাইনে ফেসবুক ও টুইট করতে পারবেন। তবে এর জন্য আপনার ফেসবুক বা টুইটার অ্যাকাউন্টের সঙ্গে মোবাইল নম্বর লিংক থাকা অত্যন্ত জরুরী। এবং আপনার কাছে নিজের টুইটার এর শর্ট কোড জেনে রাখাও প্রয়োজন।

অফলাইনে ফেসবুক ব্যবহারের জন্য আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে START লিখে পাঠিয়ে দিতে ৩২৬৬৫ নম্বরে। ফেসবুকে ফোন নম্বর যুক্ত করার জন্য অ্যাকাউন্ট সেটিং থেকে মোবাইল সেটিং অপশনে যেতে হবে। এরপর ফোন নম্বর যুক্ত হবে। এরপর দেশ ও কোন অপারেটর ব্যবহার করেন তা বেছে নিতে হবে। এরপর আপনার মোবাইল নম্বরে একটি ভেরিফিকেশন কোড পাবেন সেটি এন্টার করতে হবে।

  • ভারতে টুইটারের শর্টকোড ৯২৪৮৯৪৮৮৩৭ ।
  • এই নম্বরে এসএমএস পাঠালে ব্যবহারকারীরা টুইটার থেকে বিভিন্ন আপডেট পেতে থাকবেন।
  • আপনি যেকোন মেসেজই লিখে ৯২৪৮৯৪৮৮৩৭ নম্বরে পাঠাতে পারবেন।
  • উল্লিখিত নম্বরে আপনি যে মেসেজ পাঠিয়েছেন সেটি কিছুক্ষনের মধ্যে আপনার টুইটার প্রোফাইলে পোস্ট হয়ে যাবে।