কিভাবে হোয়াটসঅ্যাপে বিভিন্ন চ্যাটের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার ব্যবহার করবেন

how-to-set-whatsapp-custom-wallpaper-for-chat

কদিন আগেই WhatsApp তাদের ইউজারদের জন্য ‘কাস্টম ওয়ালপেপার ফর চ্যাট’ ফিচার নিয়ে এসেছে। এই ফিচার ব্যবহার করে প্রতিটি চ্যাট উইন্ডোর জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করা যাবে। এক্ষেত্রে আপনি ওয়ালপেপার সিলেক্ট করার জন্য ব্রাইট, ডার্ক, সলিড কালার ও মাই ফটো – এই চারটি অপশন পেয়ে যাবেন। এই ফিচারটি আসার ফলে আমাদের চ্যাটিং অভিজ্ঞতা আরো বেশী পরিমাণে মনোগ্রাহী হয়ে উঠবে, সেই বিষয়ে সন্দেহ নেই। ঠিক কিভাবে হোয়াটসঅ্যাপে বিভিন্ন চ্যাটের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করা যাবে, আসুন জেনে নেওয়া যাক।

কিভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ কাস্টম ওয়ালপেপার ফর চ্যাট

১। এর জন্য হোয়াটসঅ্যাপের অ্যাক্টিভ অ্যাকাউন্ট ব্যবহারকারীকে প্রথমে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ২.২০.২০৭ অ্যান্ড্রয়েড ভার্সনটি ব্যবহার করতে হবে। iOS ব্যবহারকারীদের জন্য আপডেটেড ভার্সনটি হল ২.২০.১৩০.২২।

২। আপডেট করার পর নিজের ডিভাইসে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

৩। এরপর যেকোনো একটি চ্যাট উইন্ডো বেছে নিন।

৪। চ্যাট উইন্ডোর উপর ডান দিকে থাকা তিনটি ডটে ক্লিক করুন এবং তারপর Wallpaper অপশনটি বেছে নিন।

৫। এরপর কাস্টম চ্যাট ওয়ালপেপার সেট করার জন্য চেঞ্জ বাটন ট্যাপ করুন। এবার হোয়াটসঅ্যাপ আপনাকে ওয়ালপেপার বেছে নেওয়ার জন্য ব্রাইট, ডার্ক, সলিড কালার এবং মাই ফটো অপশন চারটি দেখাবে।

৬। এবার আপনার পছন্দ অনুযায়ী ওয়ালপেপার সিলেক্ট করার পর নীচের স্লাইডার ব্যবহার করে ছবির ব্রাইটনেস স্থির করে নিন। এরপর ‘Set Wallpaper’ অপশনে ক্লিক করুন।

৭। নির্দিষ্ট চ্যাটের জন্য আলাদা ওয়ালপেপার স্থির করার জন্য এবার ‘For This Chat’ অপশন সিলেক্ট করে ‘Ok’ বাটন ট্যাপ করুন।

৮। অন্যান্য চ্যাট উইন্ডো বা গ্রুপগুলিতেও এই পদ্ধতি অনুসরণ করে আলাদা আলাদা ওয়ালপেপার সেট করা যাবে।