টিভি বন্ধ ? Hotstar, Jio TV এবং Airtel TV তে দেখুন আইপিলের লাইভ ম্যাচ

  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের ১২তম সিজন ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ভারতের প্রত্যেকটি মানুষের মনে এখন আইপিএল নিয়ে উন্মাদনা তুঙ্গে। তবে হয়তো কোন কোন মানুষের জন্য প্রত্যেকদিন বাড়ি বসে খেলা দেখা সম্ভবপর হয় না। তাই তাদের এই সমস্যার সমাধান করতে এখন অনলাইনেও আইপিএলের প্রত্যেকটি ম্যাচ লাইভ দেখানো হচ্ছে। মোবাইলের তিনটি অ্যাপ্লিকেশন এর ব্যাপারে আমরা এই পোস্টে কথা বলব যেখানে আপনারা আইপিএল এর লাইভ টেলিকাস্ট দেখতে পাবেন। হয়তো আপনাদের মধ্যে অনেকেই এই এক গুলির ব্যাপারে আগে থেকেই অবগত হবেন তবে যারা এখনো জানেন না তাদের জন্য অবশ্যই দরকারি এই পোস্টটি। তাহলে আসুন জেনে নেওয়া যাক কি সেই অ্যাপগুলি এবং কিভাবে সেগুলিতে আপনি খেলা দেখতে পাবেন।

• Hotstar- আই পি এল 2019 এর ব্রডকাস্টিং এবং ডিজিটাল টেলিকাস্টিংয়ের সমস্ত অধিকার নিয়েছে ভারতের অন্যতম বড় টেলিভিশন নেটওয়ার্ক স্টার টেলিকম। এবছর আইপিএলের প্রত্যেকটি ম্যাচ আপনারা বিনামূল্যে স্টার স্পোর্টস ওয়ান এবং স্টার স্পোর্টস ওয়ান এইচডি তে দেখতে পাবেন। এছাড়াও তারা তাদের বাংলা সিনেমা চ্যানেল জলসা মুভিজেও প্রত্যেকটি ম্যাচ টেলিকাস্ট করছে বাংলা কমেন্ট্রির সাথে। তবে যদি আপনার বাড়ি বসে খেলা দেখার সময় না থাকে তাহলে আপনারা স্টার নেটওয়ার্কের ডিজিটাল স্ট্রিমিং অ্যাপ Hotstar এ প্রত্যেকটি ম্যাচ লাইভ দেখতে পাবেন। তবে Hotstar এ ম্যাচ দেখতে আপনার Hotstar Premium অথবা Hotstar VIP অ্যাকাউন্ট থাকা অবশ্য প্রয়োজন। Hotstar এখন তাদের গ্রাহকদের জন্য তিন রকমের প্রিমিয়াম প্ল্যান নিয়ে এসেছে। প্রথমটি হলো ১৯৯ টাকার যেটিতে এক মাসের জন্য এবং দ্বিতীয়টি হলো ৯৯৯ টাকার যেটিতে এক বছরের জন্য ফুল অ্যাক্সেস দিচ্ছে Hotstar। এছাড়াও একটি ৩৬৫ টাকার বার্ষিক ভিআইপি অ্যাক্সেস অফার করছে Hotstar। কিন্তু এই ৩৬৫ টাকার ভিআইপি অ্যাকাউন্টে ইন্টারন্যাশনাল কনটেন্ট আপনি পাবেন না।

• জিও টিভি- রিলায়েন্স জিওর গ্রাহকরাও জিওর অ্যাপ জিও টিভিতে আই পি এল এর সমস্ত ম্যাচের লাইভ টেলিকাস্ট দেখতে পাবেন। তবে জিও সমস্ত গ্রাহকরা এটি পারবেন না। কেবলমাত্র যাদের কাছে জিও প্রাইম সাবস্ক্রিপশন রয়েছে তারাই এই সুবিধা উপভোগ করতে পারবেন। জিও প্রাইম সাবস্ক্রিপশন নেওয়ার জন্য আপনাকে বছরে মাত্র ৯৯ টাকা অতিরিক্ত দিতে হবে। জিও টিভি অ্যাপটি আপনারা KaiOS, iOS, এবং অ্যান্ড্রয়েডের অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে খেলা দেখতে পারেন।

• এয়ারটেল টিভি- এই অ্যাপটিতে কেবলমাত্র এয়ারটেলের গ্রাহকরাই আই পি এল ২০১৯ এর সমস্ত ম্যাচ লাইভ দেখতে পারবেন। তবে এয়ারটেল টিভি তে ম্যাচ দেখতে গেলে আপনার ফোনে Hotstar অ্যাপটি থাকা অত্যন্ত প্রয়োজন। Hotstar এবং এয়ারটেল টিভি এই দুটি অ্যাপই আপনারা গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। এয়ারটেল টিভিতে ম্যাচ লাইভ দেখতে গেলে আপনার Hotstar এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন না থাকলেও চলবে।

পড়ুন : আইপিএল ২০১৯ : Airtel, Tata Sky এবং D2h গ্রাহকরা ফ্রিতে দেখুন ম্যাচ