আজ থেকে ভারতে বিনামূল্যে দেখা যাচ্ছে Netflix, কারা কিভাবে পাবেন জেনে নিন

প্রত্যাশা মতই আজ থেকে শুরু হল Netflix-এর StreamFest ইভেন্ট। এই ইভেন্ট চলাকালীন ভারতীয় ইউজাররা ৪৮ ঘন্টা অর্থাৎ দু দিনের জন্য সম্পূর্ণ বিনামূল্যে নেটফ্লিক্স লাইব্রেরি অ্যাক্সেস করতে পারবেন, লাগবেনা কোনো ব্যাংকের কার্ড ডিটেইলস। আগামীকাল, ৬ই ডিসেম্বর রাত ১১:৫৯ অবধি ইউজাররা নেটফ্লিক্সের যেকোনো সিনেমা, শো বা ওয়েব সিরিজ দেখতে পারবেন, তবে সেগুলির ভিডিও স্ট্রিমিং কোয়ালিটি স্ট্যান্ডার্ড-ডেফিনিশন (SD)-এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে। এই চমৎকার সুযোগটির সদ্ব্যবহার করতে ইউজারদের কেবল ইন্টারনেট ব্রাউজার থেকে Netflix.com/streamfest ওয়েবসাইটে গিয়ে বা নেটফ্লিক্স অ্যাপ ডাউনলোড করে স্ট্রিমফেস্ট ট্যাবে গিয়ে নিখরচায় সাইন আপ করতে হবে এবং নিজের একটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট বা প্রোফাইল তৈরি করতে হবে।

আগেই বলেছি, নেটফ্লিক্সের এই বিশেষ অফারটি উপভোগ করতে ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের তথ্য লাগবে না। এক্ষেত্রে ইউজারকে শুধুমাত্র নিজের নাম, ইমেল আইডি, ফোন নম্বর এবং একটি পাসওয়ার্ড ব্যবহার করে প্রোফাইল তৈরি করতে হবে। ব্রাউজার থেকে সাইন আপ করার পর ইউজাররা তাদের অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইস, স্মার্টটিভি থেকে নেটফ্লিক্সের কন্টেন্টগুলি দেখতে সক্ষম হবেন। এছাড়া, অ্যামাজন ফায়ার টিভি স্টিক বা ক্রোমকাস্টের মত স্ট্রিমিং ডিভাইস এবং যেকোনো ইন্টারনেট ব্রাউজারে পছন্দের Netflix শো গুলি দেখা যাবে। এই অফার শেষ হয়ে যাওয়ার পর নেটফ্লিক্স ব্যবহার করতে ইউজারদের নির্দিষ্ট সাবস্ক্রিপশন প্ল্যান বেছে নিতে হবে।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে এই জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মটি ‘স্ট্রিমফেস্ট’ ইভেন্টের ঘোষণা করে। ওই সময় বলা হয়, ডিসেম্বরের ৪ তারিখ থেকে দুদিনের জন্য বিনামূল্যে নেটফ্লিক্স ব্যবহার করার সুবিধা দেওয়া হবে। এরপর, অক্টোবর থেকে মার্কিনি সংস্থাটি প্রচার শুরু করে যে ডিসেম্বরের ৫ এবং ৬ তারিখ ‘স্ট্রিমফেস্ট’ ইভেন্টের দিন ধার্য করা হয়েছে। এই ইভেন্টে দেশীয় প্রোগ্রামের পাশাপাশি দেখা যাবে আন্তর্জাতিক প্রোগ্রামগুলিও।

নেটফ্লিক্সের মতে, তারা ইতিমধ্যেই এই ইভেন্টে ভারতীয়দের থেকে ব্যাপক সাড়া পেয়েছে। মানুষ এত বেশি এই ইভেন্টের জন্য উৎসাহিত হয়ে প্রতিক্রিয়া জানিয়েছে যে এখন ইউজাররা স্ট্রিম-ফেস্ট অ্যাক্সেস করার সময় কিছু ইস্যুর মুখে পড়ছেন। তবে সংস্থাটি টুইট করে জানিয়েছে, যে সমস্ত ইউজার স্ট্রিম-ফেস্টের দরুন নেটফ্লিক্স চালু করার সময় “StreamFest is at capacity” বার্তাটি দেখতে পাচ্ছেন, তাদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। যারা নিজের ইমেল আইডি বা ফোন নম্বর দিয়ে নেটফ্লিক্স প্রোফাইল তৈরি করবেন তারা অবশ্যই দুই দিনের ফ্রি অ্যাক্সেস পাবেন।