সস্তায় দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের ল্যাপটপ চাই? HP Chromebook x360 14a বাজারে হাজির

এইচপি ক্রোমবুক এক্স৩৬০ ১৪এ ল্যাপটপের দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা

hp-chromebook-x360-14a-launched-in-india-price-rs-32999-sale-date-amazon

আজকালকার দিনে পড়াশোনা বা সাধারণ কাজের জন্য মানুষ কম দামের ল্যাপটপ খোঁজ করছেন। সেই কথা মাথায় রেখে HP ভারতে লঞ্চ করল নতুন ক্রোমবুক, Chromebook x360 14a। এটি হলো সংস্থার প্রথম AMD চিপসেট চালিত ক্রোমবুক ডিভাইস। নাম দেখেই হয়তো বুঝে গেছেন, এটি ক্রোম ওএস ভার্সনে রান করবে। আর ফাস্ট পারফরম্যান্সের এতে জন্য রয়েছে AMD 3015Ce প্রসেসর ও ইন্টিগ্রেটেড AMD Radeon গ্রাফিক্স। থাকবে, ডুয়েল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন ও ৭২০ পিক্সেল এইচডি ওয়াইড-ভিশন ওয়েবক্যাম। সর্বোপরি, এই ল্যাপটপ একক চার্জ ১২.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। আসুন HP Chromebook x360 14a-এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

HP Chromebook x360 14a দাম ও লভ্যতা

ভারতে, এইচপি ক্রোমবুক এক্স৩৬০ ১৪এ ল্যাপটপের দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা। তবে এটিকে বর্তমানে ই-কমার্স সাইট Amazon থেকে ৩১,৪৯০ টাকায় কিনে নেওয়া যাবে। এই ল্যাপটপ সিরামিক হোয়াইট, ফরেস্ট টিল এবং মিনারেল সিলভার কালার অপশনে উপলব্ধ।

HP Chromebook x360 14a স্পেসিফিকেশন ও ফিচার

এইচপি ক্রোমবুক এক্স৩৬০ ১৪এ ক্রোমবুকে ই-লার্নিংয়ের জন্য প্রয়োজনীয় সমস্ত ফিচার সামিল রয়েছে। ক্রোম ওএস সিস্টেমে রান করা এই ল্যাপটপে, ১৪ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) টাচ ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ২৫০ নিট স্ক্রিন ব্রাইটনেস এবং ৪৫% NTSC কালার কভারেজ সাপোর্ট করবে। হার্ডওয়্যারের ক্ষেত্রে, ল্যাপটপে ইন্টিগ্রেটেড এএমডি রেডিয়ন গ্রাফিক্স কার্ড সহ এএমডি ৩০১৫সিই (3015Ce) প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজের কথা বললে এতে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড eMMC স্টোরেজ পাওয়া যাবে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজকে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। তদুপরি, ইউজাররা এক বছরের জন্য ১০০ জিবি ক্লাউড স্টোরেজও বিনামূল্যে পেয়ে যাবেন।

অন্যান্য ফিচারের প্রসঙ্গে বললে, HP Chromebook x360 14a-এ ভিডিও কলিংয়ের সুবিধার্থে, ইন্টিগ্রেটেড ডুয়েল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন এবং একটি ৭২০ পিক্সেল এইচডি ওয়াইড-ভিশন ওয়েবক্যাম দেওয়া হয়েছে। সাউন্ড আউটপুটের জন্য থাকছে, ডুয়েল অডিও স্পিকার সিস্টেম। কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপে, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে, ৪৭Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ১২.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করবে। HP Chromebook x360 14a ল্যাপটপের পরিমাপ ৩২৬x২২০x১৮ মিমি এবং ওজন ১.৪৯ কেজি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।