ভারতে লঞ্চ হল HP ProBook 635 G7 ল্যাপটপ, ৩০ মিনিটে হবে ফুল চার্জ

HP ভারতে তার ProBook ল্যাপটপে সিরিজে নতুন একটি মডেল সংযুক্ত করার কথা ঘোষণা করল। AMD Ryzen 400 সিরিজ মোবাইল প্রসেসর ও AMD Radeon Vega গ্রাফিক্সের সাথে লঞ্চ হওয়া ProBook 635 G7 নামের এই ল্যাপটপটি HP-র সবচেয়ে হালকা AMD ভিত্তিক নোটবুকের মধ্যে অন্যতম। এর ওজন ১ কেজির কম। এই ল্যাপটপে অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, ৫৩Wh পর্যন্ত ব্যাটারি, উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেম আছে।

HP ProBook 635 G7-এর স্পেসিফিকেশন ও দাম

এটি এইচপির প্রথম প্রোবুক মডেল যেটি ম্যাগনেশিয়াম অ্যালয় দ্বারা নির্মিত হয়েছে। এর ফলে ল্যাপটপটি হালকা, মসৃণ ও টেকসই গঠন পেয়েছে। প্রোবুক ৬৩৫ জি৭-এ ১৩.৩ ইঞ্চির IPS FHD অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে পাওয়া যাবে। যা ৮৬.২ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও, ১০০ নিটস ব্রাইটনেস, ৯.৫ মিমি টপ বেজেল ও ৪.২৫ মিমি সাইড বেজেলের সাথে এসেছে।

এটি দুটি কনফিগারেশনে পাওয়া যাবে, একটি Ryzen 5 ও অপরটি Ryzen 7 প্রসেসরের সাথে। Ryzen 5 মডেলে ৮ জিবি র‌্যাম ও Ryzen 7 মডেলে ১৬ জিবি র‌্যাম থাকছে। দুটি ভ্যারিয়েন্টেই ৫১২ জিবি এসএসডি স্টোরেজ পাওয়া যাবে। এই ল্যাপটপে ট্রিপল সেলের ৪২Wh বা ৫৩Wh ব্যাটারি ইন্টিগ্রেট করার অপশন থাকছে। এটি ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ৩০ মিনিটেই ব্যাটারি ফুল চার্জ করতে সক্ষম।

ল্যাপটপটি উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেমে চলবে। এখানে এইচডি ওয়েবক্যাম, ডুয়াল স্টিরিও স্পিকার এবং ডুয়াল অ্যারে মাইক্রোফোন সাপোর্ট রয়েছে। এটি HP Quickdrop টেকনোলজির সাথে এসেছে যার মাধ্যমে অন্যান্য ডিভাইসের সাথে ফটো,ভিডিও, ডকুমেন্টের মতো জিনিস সহজেই শেয়ার করা যাবে। এই নোটবুক ওয়াই-ফাই ৬, ক্যাট ৯ ফোর-জি এলটিই ওয়্যারলেস ব্রডব্যান্ড সাপোর্ট করবে।

HP ProBook 635 G7 এর দাম

HP ProBook 635 G7-এর দাম শুরু হচ্ছে ৭৪,৯৯৯ টাকা থেকে। কনফিগারেশন অনুযায়ী এর দাম বৃদ্ধি হবে। HP India-র ওয়েবসাইটে এখন এটি প্রি-অর্ডার করা যাচ্ছে। অর্ডার করার এক-দেড় মাস পর এর শিপিং শুরু হবে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.