সস্তায় ট্যাবলেট খোঁজ করছেন? আসছে HTC A100

HTC A100 spotted on Google Play Console with 8GB Ram Android 11 launch soon
Google Play Console-এ দেখা গেল HTC A100 ট্যাব

বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন লঞ্চ করার কৃতিত্ব তাদেরই। অ্যান্ড্রয়েডের গডফাদার বলা হত তাদেরকে। একসময় কাটিং-এজ ফিচারযুক্ত অসংখ্য জনপ্রিয় স্মার্টফোন বাজারে এনেছে তারা। কিন্তু ভাগ্যের ফেরে সেই এইচটিসি (HTC) আজ স্মার্টফোন মার্কেটে নিজের অস্বিত্ব টিকিয়ে রাখতে লড়াই করছে। Wildfire E3 এবং Wildfire E Lite-এর মতো বাজেট স্মার্টফোন লঞ্চের পর এবার তাই একটি নতুন ট্যাবলেট ডিভাইস নিয়ে হাজির হতে চলেছে সংস্থাটি। HTC A100 নামের এই ট্যাবলেটটি গুগল প্লে কনসোলে দেখা গিয়েছে। প্লে কনসোলের লিস্টিং থেকে HTC A100-এর কিছু ফিচার সম্পর্কে জানা গিয়েছে।

Google Play Console-এ দেখা গেল HTC A100 ট্যাব

টিপস্টার অভিষেক যাদব গুগল প্লে কনসোল লিস্টিংয়ের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। তাতে পরিস্কার, HTC A100-এর উপর কাজ চলছে। স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে এটি বাজেট ট্যাব হিসেবে লঞ্চ হবে।

আসলে করোনাকালে অফিস সহ স্কুল-কলেজের কাজ অনলাইনে হওয়ায় মানুষ ট্যাবলেট কিনতে আগ্রহ দেখাচ্ছে। সেকারণে স্মার্টফোন কোম্পানিগুলিও নতুন নতুন ট্যাব বাজারে আনার কথা ভাবছে। A100 আনার মাধ্যমে HTC এই সমস্ত কোম্পানিদের দলে নাম লেখাবে।

HTC A100 ট্যাব স্পেসিফিকেশন

গুগল প্লে কনসোল লিস্টিং অনুসারে এইচটিসি এ১০০ ট্যাবে ১০.১ ইঞ্চি ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি প্লাস (১২০০x১৯২০) রেজোলিউশন অফার করবে। এতে স্প্রেডট্রাম টি৬১৮ প্রসেসর ব্যবহার করা হবে। সঙ্গে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এইচটিসি এ১০০ ট্যাবের পিছনে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। সফটওয়্যারের দিক থেকে ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.