শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল HTC Desire 20 Pro

htc-desire-20-pro-launched-in-global-market-price-and-specifications-details

গত জুন মাসে তাইওয়ানের কোম্পানি HTC তাদের ঘরেলু মার্কেটে HTC U20 5G এর সাথে HTC Desire 20 Pro লঞ্চ করেছিল। এবার কোম্পানি এইচটিসি ডিজেয়ার ২০ প্রো কে গ্লোবাল মার্কেটেও লঞ্চ করলো। মিড রেঞ্জে আসা এই ফোনটি এখন মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, স্পেন, ইতালি, পোল্যান্ড এবং নেদারল্যান্ডসে পাওয়া যাবে। আশা করা যায় ভারতেও কোম্পানি এই ফোনটিকে লঞ্চ করবে। HTC Desire 20 Pro এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও কোয়াড ক্যামেরা সেটআপ আছে।

HTC Desire 20 Pro দাম:

এইচটিসি ডিজেয়ার ২০ প্রো একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৪,৭০০ টাকা।

HTC Desire 20 Pro স্পেসিফিকেশন:

এইচটিসি ডিজেয়ার ২০ প্রো ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। পাঞ্চ হোলের মধ্যে এফ/২.০ অ্যাপারচারের সাথে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। আবার ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরা ফেস ডিটেকশন, অটো-এইচডিআর, রিয়েল-টাইম পোর্ট্রেট মোড অফার করবে। এছাড়াও 4K ভিডিও রেকর্ডিং করা যাবে।

এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসরের সাথে এসেছে। যার সাথে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে।