দুবছর পরে ফের মিড রেঞ্জ স্মার্টফোন আনছে HTC, ফাঁস হল অনেক তথ্য

HTC Desire 20 Pro

তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা HTC তাদের গত মিড রেঞ্জ স্মার্টফোন U12+ প্রায় দুইবছর আগে লঞ্চ করেছিল। এরপরে কোম্পানি বাজেট রেঞ্জে দুটি ফোন লঞ্চ করেছে। এই দুই ফোনের নাম Wildfire X এবং Wildfire R70। তবে এইচটিসি একবার ফের মিড রেঞ্জ স্মার্টফোন সিরিজ নিয়ে আসছে। এই ফোনের নাম হতে পারে HTC Desire 20 Pro।

এই ফোনকে সম্প্রতি সার্টিফিকেশন সাইট গিকবেঞ্চে দেখা গেছে। যেখানে ফোনটির কোডনেম দেওয়া হয়েছে ‘Bayamo’। এইচটিসি ডিজেয়ার ২০ প্রো এর সামনে দিক ওয়ানপ্লাস ৮ এর মতো দেখতে। আবার পিছনের ডিজাইন অনেকটাই মি ১০ এর সাথে মিল আছে। ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনে ৩.৫ এমএম হেডফোন জ্যাক থাকবে।

এছাড়াও গিকবেঞ্চে HTC Desire 20 Pro ফোনকে ৬ জিবি র‌্যামের সাথে দেখা গেছে। এই ফোনে থাকতে পারে ১২৮ জিবি স্টোরেজ। এদিকে গিকবেঞ্চে এই ফোনের সিঙ্গেল কোরে স্কোর ৩১২ পয়েন্ট এবং মাল্টিকোরে স্কোর করেছে ১,৩৬৭ পয়েন্ট। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের সাথে আসতে পারে। এছাড়া এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ফোনটি যে শীঘ্রই লঞ্চ হবে তা বলার অপেক্ষা রাখেনা।

এইচটিসি গতবছর ভারতে তাদের বাজেট ফোন HTC Wildfire R70 লঞ্চ করেছিল। এই স্মার্টফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল। এছাড়াও ট্রিপল রিয়ার ক্যামেরা ছিল। ফোনের পিছনে ছিল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার ডিসপ্লে ডিজাইন ছিল ওয়াটারড্রপ নচ। ফোনটিতে ২ জিবি / ৩ জিবি র‌্যামের সাথে এসেছিল।